বিএনপি নেতা মুন্নুর জানাজা বৃহস্পতিবার

:
: ৭ years ago

বিএনপির সাবেক মন্ত্রী ও বিশিষ্ট ব্যবসায়ী হারুনার রশিদ খান মুন্নুর প্রথম নামাজে জানাজা বৃহস্পতিবার সকাল ১০টায় নয়াপল্টনস্থ বিএনপির কেন্দ্রীয় কার্যালয় চত্বরে অনুষ্ঠিত হবে। এরপর বেলা ১১টায় জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে। বুধবার গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, একই দিন মানিকগঞ্জ সাটুরিয়া সৈয়দ কালুশাহ কলেজ মাঠে বেলা দেড়টায় তৃতীয়, দেবেন্দ্র বিশ্ববিদ্যালয় কলেজ মাঠে আড়াইটায় চতুর্থ, হরিরামপুরস্থ পাটগ্রাম হাইস্কুল মাঠে বেলা সাড়ে ৩টায় পঞ্চম এবং মুন্নু মেডিকেল কলেজ মাঠে (মুন্নু সিটি) বিকেল সাড়ে ৪টায় ষষ্ঠ জানাজা অনুষ্ঠিত হবে।

এরপর বিকেল সাড়ে ৫টায় মানিকগঞ্জ হুরুন্নাহার মুন্নু জামে মসজিদ সংলগ্ন পারিবারিক কবরস্থানে মরহুমের মরদেহ দাফন সম্পন্ন করা হবে।

বার্ধক্যজনিত কারণে মঙ্গলবার ভোরে নিজ বাসভবন গিলন্ডে তিনি মারা যান। সাবেক মন্ত্রীর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

উল্লেখ্য, মুন্নু ১৯৯১ সালে মানিকগঞ্জ-২ (শিবালয়-হরিরামপুর) আসনে বিএনপির হয়ে নির্বাচন করে প্রথম সংসদ সদস্য নির্বাচিত হন। ১৯৯৬ সালেও তিনি ওই আসন থেকে নির্বাচিত হয়েছিলেন। ২০০১ সালে এই আসনের পাশাপাশি মানিকগঞ্জ-৩ (সদর-সাটুরিয়া) আসনেও নির্বাচন করে জয়লাভ করেন। ২০০১ সালে বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে তাকে মন্ত্রী করা হলেও সে সময় তাকে কোনো দফতর দেয়া হয়নি।

এছাড়া মানিকগঞ্জ বিএনপির সভাপতি ছিলেন মুন্নু। বিএনপির সর্বশেষ কমিটিতে দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা হিসেবে দায়িত্ব পেয়েছিলেন তিনি।

মুন্নুর বড় মেয়ে আফরোজা খান রিতা জেলা বিএনপির সভাপতি ও ছোট মেয়ে পারভীন আক্তার আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের স্ত্রী।