বাড়ি বাড়ি গিয়ে ধান সংগ্রহ করলেন ডিসি

লেখক:
প্রকাশ: ৫ years ago

দেশের অন্যান্য স্থানের মতো সুনামগঞ্জেও বিভিন্ন সিন্ডিকেট ও অসাধু ব্যবসায়ীদের জন্য কৃষকরা যখন সরকারি গুদামে সরাসরি ধান দিতে পারছে না তখন তাদের পাশে দাঁড়ালেন খোদ জেলা প্রশাসক (ডিসি)। বাড়ি বাড়ি গিয়ে কৃষকের কষ্টের ধান সংগ্রহ করলেন সুনামগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ।

বুধবার সকাল থেকে সদর উপজেলার গৌরারং ইউনিয়নের বিভিন্ন কৃষকের বাড়ি বাড়ি গিয়ে ধান সংগ্রহ করেছেন তিনি।

এসময় জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ কৃষকদের উদ্দেশে বলেন, আপনারা খাদ্য গুদামে ধান দেবেন কোনো রকমের হয়রানি ছাড়া। কারণ সরকার প্রকৃত কৃষকদের কাছ থেকে ধান কিনবে, কোনো মধ্যস্বত্বভোগীর কাছ থেকে নয়। কৃষকের কাছ থেকে ধান নেয়ার উদ্দেশ্য হলো- কৃষকরা যাতে তাদের কষ্টে ফলানো ফসলের ন্যায্যমূল্য পায়। আর ধান যাতে আপনারা খাদ্য গুদামে দিতে পারেন সেজন্য প্রত্যেক উপজেলার সব স্থানে মাইকিং করা হচ্ছে।

 

এ সময় উপস্থিত ছিলেন, সদর উপজেলার নিবার্হী অফিসার ইয়াসমিন নাহার রুমা, জেলা খাদ্য নিয়ন্ত্রক অফিসার জাকারিয়া মোস্তাফা, গৌরারং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. ফুল মিয়া, স্থানীয় ব্যবসায়ী রাসেল আহমেদ, হাজী আকুল আলী প্রমুখ।

উল্লেখ্য, সুনামগঞ্জ সদর উপজেলার গৌরারং ইউনিয়নের ২৫০ জন প্রকৃত কৃষকের কাছ থেকে (সর্বোচ্চ ৪০০ কেজি করে) মোট ১১৮ মেট্রিক টন সংগ্রহ করা হবে