বাহরাইনের অর্থমন্ত্রী শেখ সালমান বিন খলিফার সাথে বাংলাদেশের রাষ্ট্রদূতের বৈঠক

:
: ৩ years ago

মানামা, ১৬ মার্চ ২০২১ : বাহরাইনেবাংলাদেশের রাষ্ট্রদূত ড: মুহাম্মদ নজরুল ইসলামের সাথে বাহরাইনের অর্থমন্ত্রী ( ফিনান্স এন্ড ন্যাশনাল ইকনোমি ) শেখ সালমান বিন খলিফা আল খালিফার বৈঠক অনুষ্ঠিত হয়। করোনাভাইরাস পরিস্থিতি বিবেচনায় অনলাইন প্লাটফর্মে অনুষ্ঠিত এ বৈঠকে রাষ্ট্রদূত প্রথমেই বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে শেখ সালমানকে শুভেচ্ছা জানান। করোনা মহামারী মোকাবেলায় বাহরাইনের মহামহিম রাজা এবং ক্রাউন প্রিন্স ও প্রধানমন্ত্রীর বলিষ্ঠ নেতৃত্বের প্রশংসা করে প্রবাসীদের বিনামূল্যে সুচিকিৎসা নিশ্চিতকরন, অর্থনৈতিক উন্নয়নে বিশেষ প্রণোদনা প্যাকেজ ও অবৈধ প্রবাসীদের বৈধকরণে সাধারণ ক্ষমা ঘোষণা করায় বাহরাইন সরকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন রাষ্ট্রদূত।

ড: নজরুল বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে বাংলাদেশের অর্থনৈতিক সমৃদ্ধি ও বিভিন্ন মেগা প্রজেক্ট এর কথা তুলে ধরেন এবং স্বল্পোন্নত দেশ থেকে বাংলাদেশের উন্নয়নশীল দেশে উন্নীত হাওয়ার খবরে উচ্ছ্বাস প্রকাশ করে রাষ্ট্রদূত কে অভিনন্দন জ্ঞাপন করেন অর্থমন্ত্রী শেখ সালমান। রাষ্ট্রদূত ১০ বছর মেয়াদী বাহরাইন – বাংলাদেশ পার্টনারশিপ এর খসড়া কৌশলপত্রের বিভিন্ন দিক তুলে ধরেন ও এটি স্বাক্ষরিত হলে দু’দেশের অর্থনৈতিক সম্পর্ক আরো জোরদার হবে বলে আশাবাদ ব্যক্ত করেন। এছাড়াও বাহরাইন সরকারের ‘মুমতালাকাত’ বিনিয়োগ ফান্ড থেকে বাংলাদেশ বিনিয়োগের জন্য শেখ সালমানকে অনুরোধ জানান ড: নজরুল ।

বাহরাইনে বাংলাদেশ স্কুল নির্মাণের জন্য জমি প্রদান করায় অর্থমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে স্কুল প্রজেক্ট নির্মাণের অগ্রগতি মন্ত্রীকে অবহিত করেন ড: নজরুল। এছাড়া প্রদত্ত জমির লিজের সময়সীমা বৃদ্ধির জন্যও মন্ত্রীকে অনুরোধ জানান তিনি। পরিশেষে, রাষ্ট্রদূত শেখ সালমানকে বাংলাদেশ ভ্রমণের আমন্ত্রণ জানান এবং তিনিসহ রাজপরিবারের সকলের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন।