বাসচাপায় ফারহানাজ নিহতের ঘটনায় চালক গ্রেফতার

লেখক:
প্রকাশ: ৫ years ago

রাজধানীর মহাখালীর আমতলীতে ক্যান্টনমেন্ট মিনি সার্ভিসের বেপরোয়া একটি বাসের (ঢাকা মেট্রো জ-১১-৩০০৩) চাপায় ফুটপাতে দাঁড়িয়ে থাকা ফারহানাজ নামের এক নারী নিহতের ঘটনায় চালককে গ্রেফতার করেছে পুলিশ।

গ্রেফতার চালকের নাম মো. শামীম ছৈয়াল (২০)। শুক্রবার (২৭ সেপ্টেম্বর) মহাখালী বাসস্ট্যান্ড তাকে গ্রেফতার করে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা উত্তর বিভাগের ক্যান্টনমেন্ট জোনাল টিম।

বিষয়টি নিশ্চিত করে ডিবি উত্তর বিভাগের এডিসি শাহজাহান সাজু বলেন, ওই ঘটনার দিনই বনানী থানায় একটি মামলা করা হয়। মামলাটি প্রথমে তদন্ত শুরু করে বনানী থানা পুলিশ। পরে মামলাটি ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের কাছে হস্তান্তর করা হয়। মামলার তদন্তকালে গতকাল অভিযান চালিয়ে বাসটির চালক শামীমকে মহাখালী বাসস্ট্যান্ড থেকে গ্রেফতার করা হয়।

তিনি বলেন, ওই মামলায় চালক শামীমকে গ্রেফতার দেখিয়ে আজ আদালতে সোপর্দ করে ৭ দিনের রিমান্ড চাওয়া হয়েছে।

এখানে উল্লেখ্য, নিহত ফারহানাজ মহাখালীর রাইসকো ইন্টারন্যাশনাল বাংলাদেশ লিমিটেড প্রাগন হাউজে চাকরি করতেন।

গত ৫ সেপ্টেম্বর সকাল আনুমানিক ৮টা ৫০ মিনিটের দিকে ফারহানাজকে অফিসে যাওয়ার জন্য তার স্বামী মহাখালী আমতলী ফ্লাইওভারের পশ্চিম পাশে নামিয়ে দিয়ে যান। ফারহানাজ রাস্তা পারাপারের জন্য ফুটপাতে দাঁড়িয়ে অপেক্ষায় ছিলেন। তখন ক্যান্টনমেন্ট মিনি সার্ভিসের একটি বাস (ঢাকা মেট্রো জ-১১-৩০০৩ ) দ্রুত বেপরোয়া গতিতে চালিয়ে ফুটপাতের ওপর উঠিয়ে দেয়। সেখানে বাসের জন্য ফুটপাতে দাঁড়িয়ে থাকা ফারহানাজকে সজোরে ধাক্কা দেয়। বাসের ধাক্কায় ফারহানাজ গুরুতর জখম হয়ে রাস্তায় পড়ে যান। এ ঘটনায় কাওছার গোমস্তা নামে আরও এক পথচারী আহত হন।

ঘটনাস্থলে ওই বাসের চালক ও হেলপার বাসটি ফেলে রেখে পালিয়ে যান। মুমূর্ষু অবস্থায় ফারহানাজকে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।