বার্সায় গৃহযুদ্ধ বাধিয়ে দিয়েছেন নেইমার!

লেখক:
প্রকাশ: ৭ years ago

নতুন করে শুরু হলো বার্সেলোনা এবং নেইমারের সম্পর্কের অধ্যায়। একা এক ফুটবলারের বিরুদ্ধে পুরো একটি ক্লাব। তাও যেন তেন ক্লাব তো নয়, খোদ বার্সেলোনা। নেইমারের বিরুদ্ধে চুক্তি ভঙ্গের মামলা করে দিয়েছে স্প্যানিশ জায়ান্ট ক্লাবটি।

মামলাটি বার্সা এমন এক সময়ে করেছে, যার আগেরদিন প্যারিস থেকে বার্সায় উড়ে গিয়ে সাবেক সতীর্থদের সঙ্গে একটি দিন পুরো কাটিয়ে এসেছেন নেইমার। নিজেই টুইটার, ইনস্টাগ্রামে পোস্ট করেছেন মেসি, সুয়ারেজ, পিকে, র্যাকিটিক, ডগলাস এবং দানি আলভেজদের সঙ্গে তোলা একগাদা ছবি।

তারও একদিন আগে পিএসজির হয়ে অসাধারণ জয়ের পর মিডিয়ার সামনে প্রকাশ্যে বার্সেলোনা কর্মকর্তাদের বিরুদ্ধে তোপ দাগিয়েছেন নেইমার। বলেছেন, বার্সার বর্তাম বোর্ড অযোগ্য। তাদের কারণে বার্সার ফুটবলাররা ভালো নেই। তাদের পদত্যাগ করা উচিৎ।

পরেরদিনই বার্সেলোনায় গিয়ে মেসি-সুয়ারেজদের সঙ্গে ফুরফুরে আমেজে একটি দিন পুরো কাটিয়ে এলেন নেইমার। অথচ, এখন গত অক্টোবরে নতুন চুক্তি করার সময় নেইমারকে যে ৮.৫ মিলিয়ন ইউরো বোনাস দেয়া হয়েছিল সেটা দাবি করে মামলা ঠুকেছে বার্সা। নেইমারের ওপর বার্সা কতটা ক্ষুব্ধ তা বোঝা যাচ্ছে, এই মামলার কারণে। পিএসজিতে যাওয়ার সময় বার্সা এ মামলা করেনি, করেছে তিনি চলে যাওয়ার অনেক পর। ট্রান্সফার ফি পুরোপুরি গ্রহণ করার পর। এতে বার্সেলোনাই নিজেদের হাস্যকর করে তুলেছে।

যার বিপক্ষে সরাসরি যুদ্ধংদেহি মনোভাব নিয়ে দাঁড়িয়ে গেছে একটি ক্লাব, তার সঙ্গেই আবার সেই ক্লাবের খেলোয়াড়দের মাখামাখি, গলায় গলায় সম্পর্ক। তখন বিষয়টা কী দাঁড়াচ্ছে সেটা সহজেই অনুমেয়। নেইমারেকে নিয়ে বার্সার এ ধরনের লড়াই এবারই প্রথম নয়। যখন সান্তোস থেকে ব্রাজিলিয়ান এই তারকা বার্সায় এসেছিলেন, তখনও তাকে নিয়ে এভাবে লুকোচুরি খেলতে হয়েছে বার্সাকে।

নেইমারের কাছে ক্ষতিপূরণসহ মোট ৯.৩৫ মিলিয়ন ইউরো দাবি করেছে বার্সেলোনা। কাতালান ক্লাবটি একই সঙ্গে এটাও ইঙ্গিত করেছে যে, খেলোয়াড় (নেইমার) যদি এই অর্থ দিতে অপারগ হয়, তা যেন পিএসজি দিয়ে দেয়। প্যারিস ভিত্তিক লেস প্যারিসিয়ান পত্রিকা জানিয়েছে, এ নিয়ে একটি বিবৃতি দেয়ার কথা রয়েছে পিএসজির।

ঘটনা অন্য জায়গায়ও রয়েছে। গত অক্টোবরে বার্সার সঙ্গে নেইমার যে চুক্তি করেছিল তাতে তার বাবা এবং এজেন্ট- সিনিয়র নেইমারের বোনাস ৩০ মিলিয়ন ইউরো দাবি করার সুযোগ রয়েছে এখন। সে দাবি তিনি যদি তোলেন, তাহলে কী হবে বার্সার!

বার্সেলোনা ইতিমধ্যেই জানিয়ে দিয়েছে, তারা নেইমারের বাবার সেই ৩০ মিলিয়ন ইউরো অর্থ পরিশোধ করবে না। বরং, উল্টো নেইমারের বিরুদ্ধে মামলা করে তারা একটা নজিরই স্থাপন করলো।

নেইমারের সঙ্গে যখন এই যুদ্ধ চলছে বার্সার, তখন নতুন নতুন খবর বের হচ্ছে বার্সার অন্দরমহল থেকে। লিওনেল মেসিও নাকি বার্সেলোনা ছেড়ে দিতে চান! ঘটনাটা পুরোপুরি সত্যি। কারণ, মেসির সঙ্গে নতুন চুক্তির কথা বলা হলেও সেটা এখনও নিশ্চিত নয়। কারণ, সেই চুক্তিতে এখনও স্বাক্ষর করেনি কেউ। মেসি এ নিয়ে দারুণ ক্ষুদ্ধ। তার প্রতিনিধি নাকি এরই মধ্যে ম্যানসিটির সঙ্গে দেখা করেছেন। আবার ম্যানসিটি কোচ পেপ গার্দিওলা একদিন আগে জানিয়ে দিয়েছেন- মেসির ৩০০ মিলিয়ন ইউরো বাই আউট ক্লজ পরিশোধ করতেও প্রস্তুত কোনো কোনো ক্লাব।

এই তো গেল মেসির খবর। বার্সার ঘরের ছেলে ইনিয়েস্তাও চিন্তা করছেন ক্লাবের ভবিষ্যৎ নিয়ে নতুন করে ভাবার। কারণ, তিন বছর আগে তিনি যা চিন্তা করতে পারেননি এখন সেটাই ঘটছে। বোঝাই যাচ্ছে ক্লাব পরিচালনা পর্ষদের ওপর যারপরনাই অসন্তুষ্ট বার্সেলোনার ফুটবলাররা। সেগুলো এতদিন ছাপা থাকলেও নেইমার সেটাকে উসকে দিয়ে গেলেন। আবার তার সঙ্গে মেসি-সুয়ারেজদের ভালো সম্পর্ক স্পষ্টতই বোঝা যাচ্ছে- বার্সার ঘরে গৃহযুদ্ধাবস্থা তৈরির একটা পরিস্থিতি তৈরি হয়েছে।