বাবুনগরীর জানাজা সম্পন্ন

:
: ৩ years ago

চট্টগ্রামের হাটহাজারীতে হেফাজতে ইসলামের সদ্যপ্রয়াত আমির আল্লামা জুনায়েদ বাবুনগরীর জানাজা সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার (১৯ আগস্ট) রাত ১১টায় দারুল উলুম মঈনুল ইসলাম হাটহাজারী মাদরাসা প্রাঙ্গণে এ জানাজা সম্পন্ন হয়।

এতে ইমামতি করেন জুনায়েদ বাবুনগরীর মামা ও সর্বশেষ ঘোষিত হেফাজতের আমির মুহিব্বুল্লাহ বাবুনগরী। জানাজায় দূর-দূরান্ত থেকে আগত কয়েক হাজার মানুষ অংশ নেন।

এর আগে আজ (বৃহস্পতিবার) সকালে বাবুনগরীর শারীরিক অবস্থা সঙ্কটাপন্ন হওয়ায় তাকে নগরের একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে দুপুর ১২টা ৪০ মিনিটের দিকে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

জুনায়েদ বাবুনগরী ডায়াবেটিসসহ বার্ধক্যজনিত বিভিন্ন রোগে ভুগছিলেন। এর আগেও তিনি কয়েক দফা গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন। গত ৮ আগস্ট দুপুরে চট্টগ্রামের হাটহাজারী উপজেলায় গাড়িতে বসে করোনাভাইরাস প্রতিষেধক টিকার প্রথম ডোজ নিয়েছিলেন জুনায়েদ বাবুনগরী।

হাফেজ জুনায়েদ বাবুনগরী ১৯৫৩ সালের ৮ অক্টোবর চট্টগ্রামের ফটিকছড়ি থানার বাবুনগর গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তার বাবার নাম আবুল হাসান এবং মায়ের নাম ফাতেমা খাতুন।