বাবার মুক্তি চেয়ে মেয়ের আকুতি

লেখক:
প্রকাশ: ৬ years ago

অস্ত্র ও ইয়াবা মামলায় কারাগারে থাকা শিক্ষানবিশ আইনজীবী সমর কৃষ্ণ চৌধুরীর মুক্তি ও মিথ্যা মামলা থেকে অব্যাহতি চেয়ে সংবাদ সম্মেলন করেছে তার পরিবার।

একই সঙ্গে গ্রামের নিরীহ লোকজনকে মিথ্যা মামলায় ফাঁসিয়ে দেওয়া লন্ডনপ্রবাসী সঞ্জয় দাশ ও বোয়ালখালী থানা পুলিশের নির্যাতন থেকে বাঁচতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপও কামনা করেছেন তারা।

রোববার চট্টগ্রাম প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনে কথা বলেন সমর চৌধুরীর দুই মেয়ে অলকানন্দা চৌধুরী ও তমালিকা চৌধুরী। তাদের সঙ্গে ছিলেন মামলার শিকার স্বপন দাশ, বনবিহারী চৌধুরী, মধুসূধন চৌধুরী এবং তাদের গ্রামের ইউপি সদস্য সুরেশ চৌধুরী।

সংবাদ সম্মেলনে অলকানন্দা চৌধুরী বলেন, গত ২৭ মে আমার বাবাকে তুলে নিয়ে যায় বোয়ালখালী থানা পুলিশ। তারা আমার বাবাকে মিথ্যা অস্ত্র ও ইয়াবা মামলায় ফাঁসিয়ে দেয়। এর মধ্যে ইয়াবা মামলায় জামিন হলেও অস্ত্র মামলায় এখনও জামিন হয়নি। ফলে এক মাসেরও বেশি সময় ধরে আমার বাবা বিনা দোষে কারাভোগ করছেন। কারাগারে তিনি দিন দিন অসুস্থ হয়ে পড়ছেন। তাকে যেন অবিলম্বে মুক্তি এবং মিথ্যা মামলা থেকে অব্যাহতি দেওয়া হয়, এ জন্য আমরা প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি।

অলকানন্দা বলেন, গ্রামে লন্ডনপ্রবাসী সঞ্জয় দাশের সঙ্গে স্বপন দাশের জায়গা-জমি নিয়ে বিরোধ আছে। আমার বাবা স্বপন দাশকে আইনগত পরামর্শ ও সহযোগিতা দিয়েছেন। সেজন্য সঞ্জয় দাশ পুলিশকে দিয়ে আমার বাবাকে মিথ্যা মামলায় ফাঁসিয়ে দিয়েছেন।

সংবাদ সম্মেলনে আরও কয়েকজন হয়রানি ও নির্যাতনের শিকার ব্যক্তি বক্তব্য দেন।