বাফুফের বিরুদ্ধে আইনের আশ্রয় কোচ মারুফুলের

লেখক:
প্রকাশ: ৭ years ago

বাংলাদেশ প্রিমিয়ার লিগে শৃঙ্খলাভঙ্গের অভিযোগ এনে আরামবাগ ক্রীড়া সংঘের কোচ একেএম মারুফুল হককে ৫০ হাজার টাকা জরিমানা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। দেশের অভিজ্ঞ এ কোচের বিরুদ্ধে বাফুফের অভিযোগ- গত ৩১ জুলাই আরামবাগ ও রহমতগঞ্জের মধ্যকার প্রিমিয়ার লিগের ম্যাচ শেষে মারুফুল হক গ্যালারির এক সমর্থকের দিকে তেড়ে গিয়েছিলেন। আগামী ৫ সেপ্টেম্বরের মধ্যে জরিমানার টাকা জমা পরিশোধের পাশপাশি ভবিষ্যতে যাতে এ ধরনের কাজ না করা হয় সেজন্য মারুফুলকে কঠোরভাবে সতর্কও করে বাফুফে।

মারুফুল অবশ্য ওই ঘটনার ব্যাখ্যা দিয়েছিলেন। বলেছিলেন, তিনি ওই সমর্থকের কাছে জানতে গিয়েছিলেন কেন ম্যাচের পুরো সময় তার মা-বাবা তুলে গালাগাল দিয়েছেন। বাফুফে কর্তৃক জরিমানা আদেশ মানতে পারেননি মারুফুল। তাই জরিমানা প্রত্যাহার এবং বাফুফের কাছে তার বকেয়া বেতন আদায়ের জন্য আইনের আশ্রয় নিয়েছেন জাতীয় দলের সাবেক এ কোচ।

মারুফুল হকের আইনজীবি ব্যারিস্টার মোহাম্মদ বেলায়েত হোসেন গত ২৮ আগস্ট বাফুফের সভাপতি ও সাধারণ সম্পাদক বরাবর লিগাল নোটিশ পাঠিয়ে ৭ দিনের মধ্যে জরিমানার সিদ্ধান্ত প্রত্যাহার ও বকেয়া টাকা পরিশোধের অনুরোধ করেছেন।

জরিমানার সিদ্ধান্ত প্রত্যাহারের পাশাপাশি মারুফুল হক জাতীয় দলের প্রধান কোচের দায়িত্ব পালন কালে বকেয়া সাড়ে ৪ লাখ টাকাও ৭ দিনের মধ্যে পরিশোধের সময়সীমা বেধে দেয়া হয়েছে লিগাল নোটিশে। মারুফুল হকের আইনজীবি উল্লেখ করেছেন-তার মক্কেল ২০১৫ সালের ২৪ নভেম্বর থেকে দুই মাস জাতীয় দলের প্রধান কোচের দায়িত্ব পালন করেছেন এবং বাফুফের সঙ্গে চুক্তি অনুযায়ী দুই মাসের বেতন ১০ লাখ টাকা। কিন্তু বাফুফে তাকে প্রদান করেছে ৫ লাখ ৫০ হাজার টাকা।