#

আর্থিক অনিয়ম প্রমাণিত হওয়ায় বাংলাদেশ ফুটবল ফেডারেশনে (বাফুফে) আজীবনের জন্য নিষিদ্ধ হয়েছেন আবু নাঈম সোহাগ। সোমবার সন্ধ্যায় বাফুফে ভবনে জরুরি মিটিং শেষে এমন ঘোষণা দেন সিনিয়র ভাইস প্রেসিডেন্ট আব্দুস সালাম মুর্শেদী।

মুর্শেদী বলেন, ‘(ফিফায়) যখন প্রমাণিত হয়েছে (সোহাগের অনিয়ম) তখন আজকে জরুরি সভায় সিদ্ধান্ত হয়েছে তাকে ভবিষ্যতে আর কোনো দিন বাংলাদেশ ফুটবল ফেডারেশনে কোনো স্থান (জায়গা) দেওয়া হবে না।

 

এদিন সোহাগের পরিবর্তে বাফুফে প্রেসিডেন্ট কাজী সালাউদ্দিনের ব্যক্তিগত সহকারী ইমরান হোসেন তুষারকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক করা হয়। ইমরান তিন মাস থেকে সর্বোচ্চ ছয় মাস দায়িত্ব পালন করবেন। এ সময়ের মধ্যে বাফুফে নতুন সাধারণ সম্পাদক খুঁজে নেবে।

উল্লেখ্য, আর্থিক কেলেঙ্কারির অভিযোগে বাফুফের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগকে গেল শুক্রবার দুই বছরের নিষেধাজ্ঞা দেয় ফিফা। নিষেধাজ্ঞার পাশাপাশি তাকে ১০ হাজার সুইস ফ্রাঙ্ক জরিমানাও করা হয়, যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ১২ লাখ টাকা।

ফিফার ইনডিপেন্ডেন্ট এথিক্স কমিটি সোহাগকে এ শাস্তি দেয়। ফিফা আইনের ১৩তম ধারা (জেনারেল ডিউটি), ১৫তম ধারা (ডিউটি অব লয়ালিটি) এবং ২৪তম ধারা ভঙ্গ করেছেন বাফুফের সাধারণ সম্পাদক। এর আগে আর্থিক অস্বচ্ছতার কারণে সোহাগকে ফিফা কারণ দর্শানোর নোটিশ দেয়। এবার এলো সরাসরি নিষেধাজ্ঞা।

 

তবে আইনজীবীর মাধ্যমে পাঠানো বিবৃতিতে ফিফার নিষেধাজ্ঞা ত্রুটিপূর্ণ, উদ্দেশ্যপ্রণোদিত এবং পক্ষপাতমূলক বলে সোহাগ জানিয়েছেন নিষেধাজ্ঞার বিরুদ্ধে আন্তর্জাতিক ক্রীড়া আদালতে আপিল করার কথা। সেটি করেও আর লাভ নেই, সোহাগ পুরোনো পদে ফিরতে পারবেন না এর সঙ্গে ভবিষ্যতেও তার আর জায়গা হবে না।

উত্তর দিন

Please enter your comment!
এখানে আপনার নাম লিখুন