বানারীপাড়া পৌরসভার উদ্যোগে তিনদিন ব্যাপী স্বাধীনতা উৎসব

লেখক:
প্রকাশ: ৭ years ago

বানারীপাড়া পৌরসভার উদ্যোগে তিনদিন ব্যাপী মহান স্বাধীনতা উৎসব উদযাপিত হয়েছে। ২৫ মার্চ থেকে শুরু করে ২৭ মার্চ পর্যন্ত পৌর ভবন চত্ত্বরে এ উপলক্ষে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়। ২৫ মার্চ কালো রাত্রিতে যারা শহীদ হয়েছেন তাদের স্বরণে মোমবাতি প্রজ্জ্বলন এবং দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করে তাদের আত্মার শান্তি কামনা করা হয়। পরেরদিন বিকেল থেকে সাংস্কৃতিক অনুষ্ঠানে দেশত্ববোধক গান পরিবেশন করা হয়। ২৭ মার্চ শেষ দিন জমকালো আয়োজনের মধ্য দিয়ে তিনদিন কর্মসূচির পর্দা নামানো হয়।

অনুষ্ঠানে উপজেলা বঙ্গবন্ধু গবেষনা ও শিক্ষা পরিষদ,নতুনমূখ সাহিত্য ও সাংস্কৃতিক সংগঠন এবং প্রাথমিক শিক্ষক সমিতি সহযোগী হয়ে অনুষ্ঠানে নতুন মাত্রা যোগ করেন। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পৌর মেয়র,বরিশাল জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক এবং উপজেলা বঙ্গবন্ধু গবেষনা ও শিক্ষা পরিষদের সভাপতি আ্যাডভোকেট সুভাষ চন্দ্র শীল।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন,নতুনমুখ সাহিত্য ও সাংস্কৃতিক পরিষদের সভাপতি মোয়াজ্জেম হোসেন মানিক,বঙ্গবন্ধু হবেষনা ও শিক্ণা পরিষদের সাধারণ সম্পাক ইঞ্জিনিয়ার মোঃ মাহাবুব হোসেন,উপজেলা আওয়ামী লীলের ক্রীড়া বিষয়ক সম্পাদক মোঃ জাহিদুল ইসলাম জুয়েল,পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ শহিদুল ইসলাম,অন্যতম সদস্য মোঃ ইয়াছিন ফকির,উপজেলা যুবলীগের একাংশের সভাপতি মোঃ নূরুল হুদা তালুকদার,সহ-সভাপতি সুমম রায় সুমন,সাধারণ সম্পাদক মু.মুনতাকিম লস্কর কায়েস,স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মোঃ সুলতান হোসেন সিকদার,মুক্তিযোদ্ধা সালাউদ্দীন,উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সুমন দেবনাথ,পৌরসভা ছাত্রলীগের সভাপতি রুহুল আমিন রাসেল মাল,উপজেলা শ্রমিক লীগের সভাপতি মোঃ শাহজাহান হাওলাদার,মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড কাউন্সিলের সভাপতি ে দবাশিষ দাস,প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মোঃ জাহিদ হোসেন,ছাত্রলীগ নেতা সাগর চন্দ্র শীল প্রমূখ।