বাউফলে বিদ্যুতায়নের শুভ উদ্বোধন করলেন চীফ হুইপ আ.স.ম ফিরোজ

লেখক:
প্রকাশ: ৭ years ago

পটুয়াখালীর বাউফলের কালাইয়া, পূর্ব কালাইয়া, শৌলা ও কর্পূরকাঠিতে ২.৫ কি.মি গ্রাম বিদ্যুতায়নের শুভ উদ্ভোধন করেন জাতীয় সংসদের চীফ হুইপ, স্থানীয় সংসদ বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব আ.স.ম ফিরোজ (এমপি)।
উক্ত উদ্ভোধনী অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বাউফল উপজেলা পল্লী বিদ্যুৎ সমিতির ডি.জি.এম একেএম আবুল কালাম আজাদ।
প্রধান অতিথির বক্তিতায় আলহাজ্ব আ.স.ম ফিরোজ (এমপি) বলেন, বিএনপি জামাত জোট সরকারের আমলে দক্ষিন অঞ্চলের মানুষ বিদ্যুৎ থেকে বঞ্চিত ছিলো। ২০০৮ সালে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর আজ বিদ্যুৎয়ের আলোয় আলোকিত দক্ষিন অঞ্চল সহ সারা দেশ।
তিনি বলেন, ৯৬ থেকে ০১ সাল পযর্ন্ত আমাদের সরকার ৪২০০ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন করে কিন্তু দু:খের বিষয় হলো ২০০১-০৮ সাল পর্যন্ত বিএনপি জামাত জোট সরকার বিদ্যুৎ উৎপাদন বাড়াতে তো পারেনি উল্টো কমিয়েছে।
বর্তমান সরকার ক্ষমতায় আসার পর বিদ্যুৎ উৎপাদনে বিপ্লব ঘটিয়েছেন। বর্তমানের আমারা ১৬হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন করছি।
এসময় তিনি সকলকে বিদ্যুৎ অপচয় রোধ করতে বলেছেন। তিনি বলেন বিদ্যুৎ জাতীয় সম্পাদ সুতরাং সকলকে বিদ্যুৎ অপচয় রোধ করতে হবে।

এসময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, বাউফল উপজেলা পরিষদের ভাইস- চেয়ারম্যান মোশারেফ হোসেন খাঁন। বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: মনিরুল ইসলাম।
বাউফল উপজেলা আ’লীর উপদেষ্টা মো: আবদুর রব মোল্লা।
কালাইয়া ইউপি চেয়ারম্যান এস.এম ফয়সাল আহম্মেদ মনির মোল্লা। বাউফল উপজেলা আ’লীগের সহ-প্রচার সম্পাদক, প্রভাষক আলহাজ্ব আসম কবিরুজ্জামান। উপজেলা যুবলীগের সিনিয়ার সহ-সভাপতি নাসির উদ্দিন নান্নু, উপজেলা যুবলীগের সহ-সভাপতি, কালাইয়া ইউনিয়ন যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি মিজানুর রহমান খাঁন, বাউফল উপজেলা ছাত্রলীগের নেতা, পৌর ছাত্রলীগের সাধারন সম্পাদক নিয়াজ মোর্শেদ ।
এসময় আরো উপস্থিত ছিলেন, কালাইয়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মো: রাহাত, সাধারন সম্পাদক মেহেদী হাসান তুহিন, বাউফল উপজেলা ছাত্রলীগের নেতা, কালাইয়া ইউনিয়ন ছাত্রলীগের সহ-সভাপতি এম.এ হান্নান প্রমুখ।
অনুষ্ঠান পরিচালনা করেন কালাইয়া ইউনিয়ন যুবলীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক মাসুম বিল্লাহ শাহিন।