বাংলাদেশ সিরিজ থেকে বিশ্বকাপের প্রস্তুতি শুরু করতে চান গিবসন

:
: ৭ years ago

আগামী সপ্তাহ থেকে বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু করতে যাচ্ছে দক্ষিণ আফ্রিকা। ওই সিরিজ দিয়ে ২০১৯ বিশ্বকাপের প্রস্তুতি শুরু করতে চান প্রোটিয়ারা কোচ ওটিস গিবসন।

 

গিবসন বলেন, ‘আমাদের প্রধান লক্ষ্য ২০১৯ ওয়ানডে বিশ্বকাপ। ওই টুর্নামেন্টের শিরোপা জয়ের জন্য আমরা মুখিয়ে আছি। বাংলাদেশের বিপক্ষে সিরিজ দিয়েই লক্ষ্য পূরণের যাত্রা শুরু করতে চাই আমরা। ’

সদ্যই বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ দাপটের সাথে জিতেছে দক্ষিণ আফ্রিকা। সেরা নৈপুণ্য প্রদর্শন করেই ২-০ ব্যবধানে সিরিজ জিতে নেয় প্রোটিয়ারা। কিন্তু দক্ষিণ আফ্রিকার আসল লক্ষ্য ২০১৯ ওয়ানডে বিশ্বকাপ।

বছরের পর বছর ক্রিকেটের মৌসুমগুলোতে দুর্দান্ত পারফরন্স করলেও এখন পর্যন্ত বিশ্বকাপের শিরোপা ঘরে তুলতে পারেনি তারা। তাই এবার ২০১৯ বিশ্বকাপকে প্রধান লক্ষ্য বানিয়েছেন দক্ষিণ আফ্রিকার কোচ গিবসন।

ইতোমধ্যে বিশ্বকাপ পরিকল্পনা নিয়ে অধিনায়ক, নির্বাচকদের সাথে নিয়ে আলাপ আলোচনাও সেড়েছেন গিবসন, ‘২০১৯ বিশ্বকাপের আগে আমরা ৩০ থেকে ৩৫টি ওয়ানডে ম্যাচ খেলার সুযোগ পাবো। অধিনায়ক, আমি এবং নির্বাচকরা একসাথে বেশ কয়েকবার বিশ্বকাপ নিয়ে আলোচনা করেছি। ইংল্যান্ডের কন্ডিশনে যারা ভালো খেলতে পারবে তাদেরকেই সুযোগ দিতে চাই আমরা। গেল বছর আমরা ১৫ বা ১৬ জনের একটি তালিকা তৈরি করেছিলাম। কিন্তু এখনও অনেক সময় বাকী আছে। ’

আগামী ১৫ অক্টোবর থেকে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকা। কিম্বার্লিতে শুরু হবে সিরিজের প্রথম ওয়ানডে।