বাংলাদেশ-ভারত সম্পর্ক চিরদিন অবিচ্ছেদ্য থাকবে.. হর্ষ বর্ধন শ্রিংলা

লেখক:
প্রকাশ: ৬ years ago

ভারতীয় হাই কমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা বলেছেন, বাংলাদেশ-ভারত সম্পর্ক চিরদিন অবিচ্ছেদ্য থাকবে। সুসময়-দু:সময় ভারত বাংলাদেশের পাশেই থাকবে। রোববার (০৯ সেপ্টেম্বর) বেলা ১১ টায় পিরোজপুরের নেছারাবাদ (স্বরুপকাঠী) উপজেলার আটঘর-কুড়িয়ানা ইউনিয়নের কবি গুরু রবীন্দ্রনাথ ডিগ্রী কলেজে অনুষ্ঠিত সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় ভারতীয় হাই কমিশনার বলেন, ১৯৭১ সালে বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে জনগণের সাথে যেভাবে ভারত পাশে ছিলো ভবিষ্যতেও থাকবে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং ভারতের প্রধানমন্ত্রী ইন্দ্রিরা গান্ধীর নেতৃত্বে বাংলাদেশে-ভারতের মধ্যে যে সুসম্পর্কের বীজ বপন করা হয়েছিলো, তা আরো দৃঢ় হয়েছে। বর্তমানে বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ভারতের
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বে ।

কলেজের ম্যানেজিং কমিটির সভাপতি অ্যাডভোকেট কানাই লাল বিশ্বাসের সভাপতিত্বে এসসময় আরো উপস্থিত ছিলেন ভারতীয় দুতাবাসের ফাস্ট সেক্রেটারি রাজেশ উকে, নবনিতা চক্রবর্তী, পিরোজপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ মোস্তাফিজুর রহমান, শের-ই-বাংলার নাতি ফাইজুল হক রাজু, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি অধ্যক্ষ বিপুল বিহারী হালদার, ইউপি চেয়ারম্যান শেখর কুমার সিকদার প্রমুখ।

অনুষ্ঠানে ভারতীয় হাইকমিশনার কলেজ পাঠাগারে কিছু বই আনুদান হিসেবে প্রদান করেন। এর আগে হর্ষ বর্ধন শ্রিংলা আটঘর-কুড়িয়ানা ও ভিমরুলির ভাসমান বাজার ও পেয়ারা বাগান পরিদর্শন করেন। ভাসমান পেয়ারর বাজার ও পেয়ারার বাগান দেখে মুগ্ধ হন ভারতের হাইকমিশনার। পরে ‍দুপুরে তিনি বরিশালের বাকেরগঞ্জ উপজেলার কলসকাঠী ইউনিয়নের সতীন্দ্র স্মৃতি গান্ধী আশ্রম পরিদর্শন করেন।