বাংলাদেশে ঢুকে কৃষকের দুই হাত ভেঙে দিলো বিএসএফ

লেখক:
প্রকাশ: ২ years ago

সীমান্ত পেরিয়ে অবৈধভাবে বাংলাদেশে প্রবেশ করে বিএসএফ সদস্যরা এসলাম আলী (৬৩) নামের এক কৃষককে পিটিয়ে দুই হাত ভেঙে দিয়েছেন বলে অভিযোগ উঠেছে।

বুধবার (১২ অক্টোবর) দুপুরে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলায় এ ঘটনা ঘটে। আহত কৃষক একই উপজেলার মুন্নাপাড়া গ্রামের মৃত এরফান আলীর ছেলে। বর্তমানে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন তিনি।

 

জানা গেছে, বুধবার দুপুরে নিজের পাটক্ষেতে কাজ করছিলেন এসলাম আলী। এসময় ভারতের সোভাপুর ক্যাম্পের বিএসএফ সদস্যরা অবৈধভাবে বাংলাদেশে প্রবেশ করে রাইফেল দিয়ে তার মাথায় ও হাতে আঘাত করে। পরিবারের সদস্যরা গুরুতর আহতাবস্থায় তাকে উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে।

স্থানীয় ইউপি সদস্য সেরাজুল ইসলাম বলেন, ‘বিএসএফ সদস্যরা প্রায়ই বাংলাদেশে ঢুকে কৃষকদের নির্যাতন করছে। এবার এসলামকে অন্যায়ভাবে মেরে দুই হাত ভেঙে দিয়েছে।’

এ বিষয়ে ৫৩ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ সুরুজ মিয়া বলেন, ‘আহত ব্যক্তির পরিবারের মাধ্যমে বিষয়টি জেনেছি। বিজিবির পক্ষ থেকে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। সেই সঙ্গে সীমান্তে টহল জোরদার করা হয়েছে। ঘটনার ব্যাখ্যা চেয়ে পতাকা বৈঠকের আহ্বান করা হয়েছে।’