বরিশাল সিটি নির্বাচনে চমক নিয়ে আসছেন ইকবাল হোসেন তাপস

লেখক:
প্রকাশ: ৬ years ago

সোহেল আহমেদ.

বিশেষ প্রতিনিধি.

আসন্ন বরিশাল সিটিকর্পোরেশন নির্বাচনে মেয়র পদে চমক নিয়ে আসছেন বিশিষ্ট সমাজ সেবক বেকারদরদী খ্যাত ইকবাল হোসেন তাপস। জাতীয় সংসদের বর্তমান বিরোধি দল জাতীয় পার্টির কেন্দ্রীয় নেতা ইকবাল হোসেন তাপসকে বরিশাল উন্নয়নের স্বপ্নযাত্রার সঙ্গী হিসেবে দেখছে নগরের সাধারন মানুষ।

অসহায়, দরিদ্র মানুষের মনিকোঠায় ইতিমধ্যে স্থান পেয়েছেন তরুন এই সমাজ সেবক। দিনরাত যখন যাকে যে ভাবে পারছেন বিভিন্ন উপায়ে সহোযোগীতার হাত বাড়িয়ে দিচ্ছেন। স্কুল, কলেজ মাদ্রাসাসহ নানা প্রতিষ্টানে অন্তরালে তার রয়েছে অসামান্য অবদান। স্থানিয় বেকারদের বিভিন্ন নীজ কোম্পানিসহ বিভিন্ন কোম্পানিতে কর্মসংস্থানের সুযোগ করে দিয়েছেন।

মানবদরদী তাপসের এসব অবদান এতোদিন সাধারন মানুষের জ্ঞান অন্তরালে থাকলেও মেয়র নির্বাচনে প্রার্থী হওয়ার খবরে এখন তা প্রকাশ্যে আলোচিত হচ্ছে। নগরীর নানা শ্রেনি পেশার মানুষের মধ্যে আধুনিক বরিশাল গড়ার মহানায়ক মরহুম এ্যড. শওকত হোসেন হিরনের বিকল্প প্রার্থী হতে পারেন ইকবাল হোসেন তাপস এমনটিই নতুন করে আলোচনায় ঝড় তুলছে।

দানবীর, মানবসেবায় নিয়োজিত থাকা তাপসের মেয়র পদে প্রার্থী হওয়ার খবরে আনন্দ বিরাজ করছে দির্ঘদিন ঝিমিয়ে পড়া দলের স্থানিয় নেতা কর্মিদের মধ্যেও। দলের ভিতর চলমান অভ্যন্তরীন কোন্দল এখন বৃহৎ ঐক্যে রুপ নিয়েছে। নিজেদের মত করে দলের নেতারা কর্মি সমর্থকসহ সাধারন মানুষের সাথে যোগাগের স্থাপনের চেস্টা করছেন। দলীয় সুত্র থেকে এসব তথ্য জানাগেছে।

সুত্র জানায়,বরিশাল একসময় জাতীয় পার্টির দুর্গ ছিলো। দলের চেয়ারম্যান হোসেইন মোহাম্মদ এরশাদ কুলসিত রাজনিতীর স্বিকার হওয়ায় সে দুর্গে আঘাৎ হানে। এরপর বিগত দিনে সিটিকর্পোরেশন নির্বাচনে তিনবারই প্রার্থী শুন্য ছিলো। বিভিন্ন সময়ে জোট মহাজোটের মারপ্যাঁচের দলীয় ভাবে সম্ভাব্য মেয়র প্রার্থীরা নির্বাচন থেকে বিরত ছিলো। দলের প্রতি অনুগত থাকা এসব প্রার্থীরা নিরব থাকলেও জোটের প্রতি সমর্থন দেয়া না দেয়াকে কেন্দ্র করে কোন্দলে জর্জরিত হয়ে পড়ে বরিশাল জাপা। কুল কিনারা না পেয়ে নেতা কর্মীরা বিভিন্ন দলের যোগদান করে। এমন অবস্থায় ইকবাল হোসেন তাপসের নির্বাচনে আসাকে দলের জন্যই নয় শুধু, গোটা বরিশালের জনসাধারণের জন্য একটি দারুণ চমক বলে মনেকরছে স্থানিয় নেতারা।

প্রসঙ্গে জানতে চাইলে,জাপার কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি শিক্ষাবিদ অধ্যাপক মহসিন উল ইসলাম হাবুল বাংলা আর্থ২৪.কম কে বলেন, আমরা কেন্দ্রের সিদ্ধান্তের অপেক্ষায় রয়েছি। দলগত ভাবে এবার সিটি নির্বাচনে আমাদের প্রার্থী থাকবে উল্লেখ করে তিনি বলেন জাতীয় পার্টি গনমানুষের দল। এই দলে কোনো বিভাজন নেই। বিগত দিনে জোটে সমর্থন দিয়ে দলের একটু সমস্যা হয়েছে স্বিকার করে ক্লিন ইমেজ সম্পন্ন ব্যক্তিই প্রার্থী হবেন বলে আশা করেন এই প্রবীন রাজনিতীবিদ। এক প্রশ্নের উত্তরে তিনি জানান, ইকবাল হোসেন তাপস মনোনয়ন প্রত্যাশী। দলমত নির্বীশেষে নগরের বড় একটি অংশ তাকে নিয়ে বেশ প্রচারনা চালাচ্ছে। তবুও কেন্দ্রে সিদ্ধান্তের অপেক্ষায় থাকতে হবে আমাদের।

এদিকে প্রার্থী হওয়ার বিষয়ে ইকবাল হোসেন তাপসের সাথে আলাপ করলে, তিনি প্রার্থী হওয়ার বিষয়টি সম্পুর্ণ বরিশালবাসীর উপর ছেড়ে দিয়ে বলেন,মানুষ চায় বরিশালের উন্নতি। আমাকে নিয়ে দলমত নির্বীশেষে এখানকার সাধারন মানুষ যদি স্বপ্ন দেখে তাহলে অবশ্যই আমি তাদের প্রতি সম্মান প্রদর্শন করব। মানুষের সেবা করার মধ্যে আমি নিজেকে আনন্দিত মনে করি। দলীয়ভাবে নমিনেশন পেলে নির্বাচনে প্রার্থী হয়ে জনসেবায় নিজের সহোযোগীতার পরিধি আরো বাড়াতে চান মানবসেবায় আলোকিত ইকবাল হোসেন তাপস।