বরিশাল সিটি নির্বাচনী ট্রাইব্যুনাল গঠন

লেখক:
প্রকাশ: ৬ years ago

আসন্ন ৩০ জুলাই বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচন উপলক্ষ্যে নির্বাচনী ট্রাইব্যুনাল গঠন করা হয়েছে। বরিশাল যুগ্ম জেলা জজ ১ম আদালতকে নির্বাচনকালিন ট্রাইব্যুনালের দায়িত্ব দেয়া হয়েছে।

এর পাশাপাশি নির্বাচন কমিশনের অধিনে গঠন করা হয়েছে উচ্চ পর্যায়ের আইন শৃঙ্খলা সমন্বয় ও মনিটরিং সেল। গতকাল বুধবার বাংলাদেশ নির্বাচন কমিশনের যুগ্ম সচিব (আইন) মো. সেলিম মিয়া স্বাক্ষরিত এ সংক্রান্ত পৃথক দুটি প্রজ্ঞাপন তাদের নিজস্ব ওয়েব সাইডে প্রকাশ করেছে।

ওই প্রজ্ঞাপনে বলা হয়েছে, আসন্ন ৩০ জুলাই বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচন উপলক্ষে বরিশাল যুগ্ম জেলা জজ ১ম আদালতকে নির্বাচানী ট্রাইব্যুনালের দায়িত্ব দেয়া হয়েছে।

নির্বাচনকালিন মেয়র, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর এবং সাধারণ কাউন্সিলর প্রার্থীদের নির্বাচনী বিরোধ সংক্রান্ত দায়েরকৃত নির্বাচনী দরখাস্ত গ্রহন, শুনানি ও নিস্পত্তির লক্ষ্যে নির্বাচনী ট্রাইব্যুনাল গঠিত হয়েছে।

স্থানীয় সরকার (সিটি কর্পোরেশন) আইন ২০০৯ এর ধারা ৩৮ এর প্রদত্ত ক্ষমতাবলে নির্বাচন কমিশন আইন ও বিচার বিভাগ, আইন ও বিচার এবং সংসদ বিষয়ক মন্ত্রনালয়ের নির্দেশনা অনুযায়ী নির্বাচনী ট্রাইব্যুনাল গঠিত হয়েছে বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে।