বরিশাল সিটি করপোরেশনের অভিযানে ১৫ ব্যক্তি-প্রতিষ্ঠানকে জরিমানা

:
: ৬ years ago
বরিশাল সিটি করপোরেশন (বিসিসি)

বরিশাল নগরের সড়ক ও ফটুপাত অবৈধভাবে দখলদারদের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালিয়েছে বরিশাল সিটি করপোরেশন (বিসিসি) কর্তৃপক্ষ। সোমবার (২৯ জানুয়ারি) সকাল থেকে বিকেল পর্যন্ত বরিশাল নগরের বিভিন্ন গুরুত্বপূর্ন সড়কে এই অভিযান পরিচালনা করা হয়। বিসিসি’র নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমতিয়াজ মাহামুদ জুয়েল পরিচালিত ভ্রাম্যমাণ আদালতের এ অভিযানে ১৫ ব্যক্তি-প্রতিষ্ঠানকে ৬৭ হাজার টাকা জরিমানা করা হয়।

বরিশাল সিটি করপো্রেশনের সড়ক পরিদর্শক মো. সাজ্জাদ হোসনে বিষয়টি নিশ্চিত করে বলেন, সকালে বরিশাল নগরের ২৮ নম্বর ওয়ার্ডে অভিযান চালানো হয়। এ সময় সড়ক দখল করে রাখা দু’টি স্থাপনা ও গাছের গুড়ি দিয়ে সড়কে সৃষ্ট প্রতিবন্ধকতা উচ্ছেদ করা হয়। পরে দুপুরে নগরের ক্লাব রোড এবং এর আশপাশের এলাকার সড়কগুলোতে অবৈধভাবে রাখা ট্রাকের ৯ জন চালক ও মালিককে জরিমানা করা হয়।

যারমধ্যে ৭ জনকে ৫ হাজার টাকা করে এবং দুই জনকে তিন হাজার টাকা করে মোট ৪১ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া বিকেলে নগরের ব্যস্ততম সড়ক পোর্ট রোড এলাকায়ও অভিযান চালানো হয়। এ সময় সড়ক দখল করে ব্যবসা পরিচালনকারী ৬ ব্যবসায়ীক প্রতিষ্ঠানকে মোট ২৬ হাজার টাকা জরিমানা করা হয়ে। অভিযানে আরও উপস্থিত ছিলেন- বরিশাল সিটি করপোরেশনের সড়ক পরিদর্শক ইমরান হাসান রাজীব, জাহাঙ্গীর হোসেন, আনোয়ার হোসেনসহ থানা পুলিশের সদস্যরা।