বরিশাল সিটির ৯ কেন্দ্রে পুনরায় ভোট ১৩ অক্টোবর

:
: ৬ years ago

বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে বন্ধ ঘোষিত ও ফলাফল বাতিলকৃত নয়টি কেন্দ্রে ১৩ অক্টোবর পুনরায় ভোট অনুষ্ঠিত হবে। তবে এ সিটির মেয়র পদে ভোটগ্রহণের প্রয়োজন হবে না।

গত ৩০ জুলাই অনুষ্ঠিত ওই সিটি কর্পোরেশন নির্বাচনে ব্যাপক গোলযোগ হওয়ায় এইসব কেন্দ্রে ভোট নেয়া বন্ধ ও ফলাফল বাতিল করা হয়। ৩ অক্টোবর বরিশাল সিটি কর্পোরেশনের রিটার্নিং কর্মকর্তা মুজিবুর রহমান এই সিটি নির্বাচনের ফলাফল ঘোষণা করেন। ফলাফল অনুযায়ী এই সিটির ১২৩টি কেন্দ্রের মধ্যে অনিয়মের অভিযোগে ৯ কেন্দ্র বাদ দিয়ে বাকি ১১৪ কেন্দ্রের ফল অনুযায়ী, সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ পেয়েছেন এক লাখ ১১ হাজার ৯৫৬ ভোট এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির মুজিবর রহমান সরোয়ার পেয়েছেন ১৩ হাজার ৭৭৬ ভোট। ঘোষিত ফলাফলে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহকে মেয়র হিসেবে নির্বাচিত ঘোষণা করা হয়।

পুনঃভোট নেয়া সম্পর্কে ইসির যুগ্ম-সচিব ফরহাদ আহাম্মদ খান স্বাক্ষরিত এ সংক্রান্ত এক চিঠি সম্প্রতি বরিশাল সিটি কর্পোরেশনের রিটার্নিং কর্মকর্তার কাছে পাঠানো হয়। চিঠিতে বলা হয়, বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে বন্ধ ঘোষিত একটি কেন্দ্রে এবং ফলাফল বাতিলকৃত ৮টি কেন্দ্রে সংশ্লিষ্ট সাধারণ ও সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর পদে ১৩ অক্টোবর পুনঃভোট গ্রহণের জন্য কমিশন সিদ্ধান্ত দিয়েছেন।

কমিশনের এ নির্দেশনা অনুযায়ী প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণের জন্যও নির্দেশ দেয়া হয় ওই চিঠিতে।