বরিশালে সচেতনতার পাশাপাশি হ্যান্ড স্যানিটাইজার, মাস্ক বিতরন করলেন নবাগত জেলা প্রশাসক জসিম উদ্দিন হায়দার

:
: ৩ years ago

করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ মোকাবিলায় জনসাধারণকে সচেতন করতে বরিশাল নগরীর বিভিন্ন স্থানে জেলা প্রশাসনের পক্ষ থেকে ৩০ হাজারের বেশি মাস্ক এবং ছয় হাজার হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করা হয়েছে। সচেতনতামূলক এ প্রচারাভিযানে জনগণের মনোযোগ কাড়তে বাউল শিল্পীরা গান পরিবেশন করেন।

বৃহস্পতিবার (৭ জানুয়ারি) সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত নবাগত জেলা প্রশাসক (ডিসি) জসীম উদ্দীন হায়দারের নেতৃত্বে এ প্রচার অভিযান চালানো হয়।

এ সময় উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মো. শহীদুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) রাজিব আহমেদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) প্রশান্ত কুমার দাস, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট গৌতম বাড়ৈ, উপজেলা (সদর) নির্বাহী অফিসার মো. মুনিবুর রহমান, সহকারী কমিশনার (ভূমি) মো. মেহেদী হাসানসহ জেলা প্রশাসনের কর্মকর্তারা।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, সকাল ১০টার দিকে নগরীর সদররোড অশ্বিনী কুমার হল চত্বর সংক্ষিপ্ত এক পথসভা করে সচেতনতামূলক এ প্রচারাভিযানের উদ্বোধন করেন জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার। তিনি নিজ হাতে পথচারীদের মুখে মাস্ক পরিয়ে দেন। পরে তিনি নগরীর নতুন বাজার, নথুল্লাবাদ বাসস্ট্যান্ড, চৌমাথাসহ বিভিন্ন স্থানে সাধারণ মানুষের মাঝে ৩০ হাজারের বেশি মাস্ক এবং ছয় হাজার হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করেন। এ সময় গানে গানে করোনাভাইরাস প্রতিরোধে সচেতনতা সৃষ্টি করেন বাউল শিল্পীরা।

মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণকালে জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার বলেন, করোনা মহামারির দ্বিতীয় দফার সংক্রমণ প্রতিরোধে আমরা বরিশালবাসীকে সঙ্গে নিয়ে কাজ করব। আপনারা আমাদের সহযোগিতা করবেন। তিনি সাধারণ মানুষকে নিজে সচেতন হবার পাশাপাশি অন্যকে সচেতন করতে নিয়মিত মাস্ক ব্যবহারের আহ্বান জানান।