বরিশাল শের-ই বাংলা হাসপাতালে চিকিৎসা নিতে এসে ইন্টার্নি ও ওয়ার্ড বয়দের হাতে লাঞ্চিত

লেখক:
প্রকাশ: ৬ years ago

বরিশাল শের-ই বাংলা চিকিৎসা মহাবিদ্যালয় (শেবাচিম) হাসপাতালে নবজাতকের চিকিৎসা অবহেলার অভিযোগ করায় নবজাতককের পিতাকে পিটিয়েছে হাসপাতালের ইন্টার্নি ও ওয়ার্ড বয়রা।

বুধবার দুপুরে হাসপাতালের দ্বিতীয় তলায় স্কানু বিভাগে এ ঘটনা ঘটে।

এমন অভিযোগ করেছেন নবজাতককের পিতা বরগুনার মো. সোহেল। তিনি বলেন, ‘গত পাঁচ দিন ধরে তার স্ত্রী মিতু এই হাসপাতালে ভর্তি। তার বাচ্চার বয়স ১২ দিন। গত মঙ্গলবার রাতে নবজাতক অনেক কান্নাকাটি করছিল। আমার কাছে মনে হয়েছে তার ক্যানুলায় কোন সমস্যা হয়েছে। এ বিষয়টি আমি রাতেই কর্তব্যরত নার্সকে জানিয়েছি। কিন্তু নার্স বলেছেন, ক্যানুলায় কোন সমস্যা হয়নি। এমনিতেই কান্না করছে। ঠিক হয়ে যাবে। সারারাত বাচ্চা কান্না করেছে। পরে বুধবার দুপুরে নার্স এসে বলে ক্যানুলায় সমস্যা হয়েছে। এ নিয়ে কথা কাটাকাটি হওয়ায় ওয়ার্ড বয় ও ইন্টার্নি চিকিৎসকরা আমাকে মারধর করেছে।

পরে বিষয়টি জানতে পেরে ওয়ার্ডের বিভাগীয় প্রধান ডা. আলী হাসান দুই পক্ষকে ডেকে মীমাংসা করে দেন। কিন্তু ওয়ার্ডের স্টাফরা সেই মীমাংসায় রাজি নন। যার কারণে আমার বাচ্চার সব ধরনের কাগজপত্র নিয়ে গেছে তারা। এখন এখান থেকে কোন চিকিৎসা পাচ্ছি না। কাগজপত্র পেলে এ হাসপাতাল থেকে আমি চলে যাব।

হাসপাতালের পরিচালক ডা. বাকির হোসেন বলেন, বিষয়টি আমার জানা নেই। প্রায়ই এমন ঘটনা ঘটে। এটির তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে। এমন অভিযোগ ও ঘটনা এ হাসপাতালে হতে দেয়া হবে না।

পরিচালক বাকির বলেন, এই হাসপাতালের মত সুযোগ সুবিধা বাইরের কোথাও নেই। অবশ্যই এই হাসপাতালেই ওই নবজাতকের চিকিৎসা হবে।