বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজে করোনা ভাইরাস পরীক্ষার ল্যাব চালু

লেখক:
প্রকাশ: ৪ years ago

আজ ৮ এপ্রিল বুধবার সকাল ১১ টার দিকে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজে করোনা পরীক্ষার আরটি-পিসিআর ল্যাব চালু হয়েছে। প্রথম দিন পরীক্ষামূলকভাবে ১ জন সন্দেহভাজন করোনা রোগীর নমুনা পরীক্ষার মাধ্যমে করোনা ল্যাবের কার্যক্রম শুরুর কথা জানিয়েছেন সংশ্লিস্টরা। শের-ই-বাংলা মেডিকেল কলেজের দ্বিতীয় তলার মাইক্রোবায়োলজি বিভাগের দ্বিতীয় তলায় দোয়া-মোনাজাতের মধ্য দিয়ে আরটি-করোনা ল্যাবের কার্যক্রম শুরু হয়।

এসময় উপস্থিত ছিলেন বরিশাল সদর আসনের সংসদ সদস্য ও পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম এমপি, জেলা প্রশাসক বরিশাল এস, এম, অজিয়র রহমান, মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডাঃ অসীত ভূষন দাস, পরিচালক শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল বরিশাল ডঃ মোঃ বাকির হোসেনসহ আরো অনেকে উপস্থিত ছিলেন আপাতত ধীর গতিতে পরীক্ষা শুরু হলেও পরবর্তীতে টেকনোলজিস্টরা দক্ষ হলে প্রতিদিন ৯৪ জন রোগীর নমূনা পরীক্ষা করা যাবে।

বর্তমানে প্রশিক্ষনের জন্য ঢাকা থেকে আসা বিশেষজ্ঞ মেডিকেল টেকনোলজিষ্টগন শের-ই বাংলা মেডিকেল কলেজের টেকনোলজিস্টদের করোনা বিষয়ে দক্ষতা বৃদ্ধির প্রশিক্ষন দিচ্ছে। বরিশালে করোনা ল্যাব চালু হওয়ায় প্রধানমন্ত্রী এবং স্বাস্থ্য মন্ত্রীকে ধন্যবাদ জানান পানি সম্পদ প্রতিমন্ত্রী। বরিশালের করোনা ল্যাবে ৩জন চিকিৎসক এবং ৫জন মেডিকেল টেকনোলজিস্ট রয়েছেন। এদেরকে ঢাকা থেকে আসা বিশেষজ্ঞরা করোনা পরীক্ষা বিষয়ে প্রশিক্ষন দিচ্ছেন।