বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালকের বিরুদ্ধে মামলা

:
: ৬ years ago

বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে সাংবাদিক প্রবেশে নিষেধাজ্ঞা জারি করায় পরিচালক ডাঃ বাকির হোসেনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। আজ সোমবার (১৩ আগস্ট) বরিশাল অতিরিক্ত চীফ মেট্রোপলিটন ম্যাজিষ্ট্রেট আদালতে দৈনিক শাহনামা পত্রিকার সহকারী বার্তা সম্পাদক মোঃ বিপ্লব আহামেদ বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

আদালতের বিচারক মামলাটি পরবর্তী আদেশের জন্য রেখে দেন। মামলার বরাত দিয়ে আইনজীবী আজাদ রহমান জানান, গত ২৬ জুলাই বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডাঃ বাকির হোসেন হাসপাতালে সাংবাদিক প্রবেশে নিষেধাজ্ঞা ঘোষণা করে চিঠি ইস্যু করেন।

শেবাচিম হাসপাতালের ৩৪২৮নং স্বারকে তিনি জানান, বরিশাল প্রেসক্লাব এবং বরিশাল রিপোটার্স ইউনিটির সদস্যভুক্ত সাংবাদিক ব্যাতীত অন্যান্য সকল সাংবাদিকদের শেবাচিম হাসপাতালে প্রবেশ নিষিদ্ধ করে। পাশাপাশি বরিশাল প্রেসক্লাব এবং বরিশাল রিপোটার্স ইউনিটির কার্ডধারী সদস্য হতে হরে। শুধু তাই নয় একই চিঠিতে তিনি বরিশালের সকল ইলেকট্রনিক্স এবং প্রিন্ট মিডিয়ার সাংবাদিকদের তথ্য সংগ্রহ করতে শেবাচিমে প্রবেশ নিশিদ্ধ করে। ওই চিঠিতে আরও উল্লেখ করা হয়, যদি কোন সাংবাদিক তার (পরিচালক) অনুমতি ব্যাতিরেকে শেবাচিমে প্রবেশ করে কোন প্রকার তথ্য সংগ্রহের চেষ্টা করে, সেক্ষেত্রে ওই সাংবাদিককে তিনি পুলিশের হাতে তুলে দেবেন বলেও স্পষ্ট নির্দেশনা প্রদান করেন। পরিচালকের প্রেরিত চিঠি সংবাদকর্মীদের জন্য মানহানীকর। বাদী সংবাদ সংগ্রহ করতে গিয়ে জনসাধারণের সম্মুখে বিভিন্ন প্রশ্নের সম্মুখীন হয়েছেন। যাহা মানহানীকর বটে। তথ্য অধিকার আইন ও বিধির বিধানমতে যে কোন সরকারী কর্তৃপক্ষ তথ্য প্রদান করিতে বাধ্য বটে। বাদী একজন সৎ নিষ্ঠা ও আদর্শবান সংবাদকর্মী হিসেবে আসামীর মানহানীকর বক্তব্যের জন্য দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানিয়ে মামলাটি দায়ের করেন।