বরিশাল র‌্যাব-৮ এর নিরাপত্তা ব্যবস্থা জোরদার, জনমনে স্বস্তি

:
: ৬ years ago

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষ্যে বিশেষ নিরাপত্তা হিসেবে বরিশাল জেলার বিভিন্ন স্থানে র‌্যাবের পক্ষ থেকে বিশেষ নিরাপত্তা জোরদার করা হয়েছে। পাশাপাশি গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করা হয়েছে। এছাড়াও ২৬ ডিসেম্বর ২০১৮ তারিখ দিনরাত ব্যাপি র‌্যাব সদস্যরা বরিশাল শহরের বিভিন্ন স্থানে বিশেষ নিরাপত্তা টহল এবং রাতে শহরের বিভিন্ন পয়েন্টে র‌্যাবের স্পেশাল চেকপোষ্টের মাধ্যমে বিভিন্ন যানবাহন তল্লাশী কার্যক্রম পরিচালনা করা হয়েছে।

র‌্যাব-৮ সূত্রে জানাগেছে, এছাড়াও র‌্যাবের গোয়েন্দা বিভাগের ব্যক্তিবর্গ তাদের তথ্য সংগ্রহ এবং নজরদারি বৃদ্ধি করেছে। একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষ্যে পুরো শহর জুড়ে র‌্যাবের পক্ষ হতে নিচ্ছিদ্র নিরাপত্তা প্রদান করা হবে, যে কোন ধরনের পরিস্থিতি মোকাবেলার জন্য সরকারের এই এলিট ফোর্স সর্বদা প্রস্তুত। একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে থাকবে র‌্যাবের নিচ্ছিদ্র নিরাপত্তা বলয়। পোষাকধারী সদস্যের পাশাপাশি সাদা পোষাকেও অবস্থান করবে র‌্যাব সদস্যরা।

র‌্যাবের পক্ষ থেকে প্রেরিত এক প্রিস বিজ্ঞপ্তির মাধমে জানগেছে, জাতীয় নির্বাচনের সকল ধরণের নাশকতার বিরুদ্ধে র‌্যাব-৮ সর্তক অবস্থানে মাঠে নেমেছে। নির্বাচন উপলক্ষে কোন দুস্কৃতিকারী, সন্ত্রাসী, অপরাজনৈতিক জনগণের জানমালের নিরাপত্তা নস্যাত করার চেষ্টা করলে তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। মূলত বিভিন্ন রাজনৈতিক দল যারা ২০১৩/১৪ সালে নাশকতা সৃষ্টি করেছিল, রাষ্ট্র বিরোধী কর্মকান্ড করেছিল, মানুষ মেরেছিল, অগ্নিসংযোগ করেছিল, তারা যাতে আর কোনভাবেই সেই সুযোগ না পায়। এ ধরণের কোন ঘটনা যাতে কেউ না ঘটাতে পারে সেজন্য র‌্যাব-৮ কাজ করছে। যেকোন ধরণের বিশৃঙ্খলা সৃষ্টি ও স্বাভাবিক জনজীবনে কেউ যাতে সমস্যা তৈরি করতে না পারে সেজন্য র‌্যাবের পক্ষ থেকে দিনরাত্র বাড়তি টহল ও চেকপোষ্টের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

নির্বাচনকালীন এই মহড়া অব্যহত থাকবে যাতে জনসাধারণ স্বাভাবিকভাবে জীবনযাপন করতে পারে তার জন্য নিরাপত্তা গ্রহণ করা হয়েছে। কেউ প্রতিবন্ধকতা তৈরী করলে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। ইতিমধ্যে র‌্যাবের দিনরাত্র টহল এবং চেকপোষ্টের ফলে জনসাধারণের ভিতর স্বস্তি ফিরতে শুরু করছে।