বরিশাল র‌্যাবের অভিযানে ভুয়া এমবিবিএস ডাক্তার গ্রেপ্তার, জেল জরিমানা

:
: ৫ years ago

বরিশালের বাকেরগঞ্জ উপজেলা থেকে র‌্যাবের অভিযানে গ্রেপ্তার পরবর্তী রফিকুল ইসলাম (৩৮) নামে এক কথিত এমবিবিএস চিকিৎসককে কারাদণ্ড দেওয়া হয়েছে। এক বছরের সাজার পাশাপাশি তাকে দুই লক্ষ টাকা জরিমানা নতুবা আরও ৬ মাসের কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত।

আগৈলঝাড়া উপজেলার রাংটা গ্রামের হাতেম আলীর ছেলে রফিকুল ইসলাম নিজেকে এমবিবিএস ডাক্তার দাবি করে বাকেরগঞ্জে একটি কেন্দ্র খুলে দুই শতাধিক নারীকে প্রাথমিক চিকিৎসা প্রশিক্ষণ দিয়ে আসছিলেন।

বরিশাল র‌্যাব অফিস সূত্র জানায়- কোন ধরনের সনদ ছাড়াই রফিকুল ইসলাম নিজেকে ডাক্তার পরিচয় দিয়ে সাধারণ মানুষের সাথে প্রতারণা করে আসছিলেন। এই খবরে অভিযান চালিয়ে চৌমাথা এলাকায় সিনেমা হল বাজারের হাওলাদার মাকের্টের একটি চেম্বার থেকে তাকে গ্রেপ্তার পরবর্তী জিজ্ঞাসাবাদ করা হলে তিনি সেখানে ডাক্তারি কোন সনদপত্র দেখাতে পারেনি।

রফিকুল যে প্রতারণার আশ্রয় নিয়েছেন এই বিষয়টি নিশ্চিত হয়ে তাকে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) কর্মকর্তা মো. তরিকুল ইসলামের ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করা হয়। আদালতের বিচারক তাকে এক বছরের সাজার পাশাপাশি তাকে দুই লক্ষ টাকা জরিমানা নয়তো আরও ৬ মাসের কারাদণ্ড দেন।

পরে বিকেলে তাকে বরিশাল কেন্দ্রীয় কারাগারে প্রেরণ করা হয়েছে বলে জানান অভিযান পরিচালনাকারী র‌্যাব কর্মকর্তা ক্যাপ্টেন মো. খালেদ মাহমুদ।