বরিশাল রুটে লঞ্চের অগ্রিম টিকিট বিক্রি ১৭ এপ্রিল থেকে

:
: ২ years ago

ঢাকা-বরিশাল নৌপথে ১৭ এপ্রিল থেকে লঞ্চের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে। ২৮ এপ্রিল থেকে দক্ষিণাঞ্চলের ঘরমুখো যাত্রীদের জন্য বিশেষ সার্ভিস শুরু হতে পারে।

লঞ্চের টিকিট বুকিং কাউন্টার সূত্রে জানা গেছে, গত সপ্তাহ থেকে কেবিনের বুকিং আবেদন স্লিপ জমা নেওয়া শুরু হয়েছে। শুক্রবার (১৫ এপ্রিল) রাত পর্যন্ত এ কার্যক্রম চলবে।

সুন্দরবন লঞ্চের বরিশাল কাউন্টারের ব্যবস্থাপক মো. জাকির হোসেন জানান, কেবিন বুকিং সংক্রান্ত নোটিশ আগেই লঞ্চ কাউন্টারে টানিয়ে দেওয়া হয়েছিল। এরপর গত ৬ এপ্রিল থেকে কেবিন বুকিং স্লিপ নেওয়া হয়।

তিনি বলেন, গত দুই বছর করোনার কারণে যাত্রীদের চাপ ছিল না। তখন অগ্রিম টিকিট নেওয়ার আগ্রহ ছিল না যাত্রীদের। তবে এবার কেবিন অনুপাতে কয়েকগুণ বেশি বুকিং আবেদন স্লিপ জমা পড়েছে।

সুরভী লঞ্চের বরিশাল কাউন্টারের ব্যবস্থাপক মো. আফজাল হোসেন জানান, গত সপ্তাহ থেকে কেবিন বুকিংয়ের আবেদন স্লিপ জমা নেওয়া হচ্ছে। ১৮ এপ্রিল থেকে কেবিন বিক্রি শুরু হবে। তবে কেবিনের চেয়ে যাত্রীদের চাহিদা কয়েকগুণ বেশি। স্লিপ জমা অর্ধেককেও টিকিট দেওয়া সম্ভব নয়। এজন্য লটারির মাধ্যমে যাত্রীদের টিকিট দেওয়া হবে ।

এদিকে কীর্তনখোলা লঞ্চ কর্তৃপক্ষ আগে আসলে আগে পাবেন ভিত্তিতে কয়েকদিন আগে থেকেই যাত্রীদের মাঝে টিকিটি বিক্রি শুরু করেছে। এছাড়া পারাবত, কুয়াকাটা, মানামী, অ্যাডভেঞ্চারসহ বরিশাল-ঢাকা নৌপথের অন্য লঞ্চগুলোর কেবিন টিকিট বিক্রি ১৭ এপ্রিল থেকে শুরু হবে বলে জানা গেছে।

বিআইডব্লিউটিএ বরিশাল কার্যালয়ের বন্দর কর্মকর্তা মো. মোস্তাফিজুর রহমান বলেন, ঈদে বেসরকারি লঞ্চ এবং বিআইডব্লিউটিসির নৌযানের বিশেষ সার্ভিস শুরু হতে পারে ২৮ এপ্রিল থেকে। তবে তারিখ এখনো চূড়ান্ত হয়নি। ঈদ পরবর্তী এক সপ্তাহ বিশেষ সার্ভিস অব্যাহত থাকতে পারে।