বরিশাল রিপোর্টার্স ইউনিটির উদ্যোগে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ভাষা স্মারক ও সাহিত্য প্রদর্শনীর উদ্বোধন

:
: ২ years ago

২১ ফেব্রুয়ারি সোমবার সকাল ১০টায় বরিশাল রিপোর্টার্স ইউনিটির উদ্যোগে রিপোর্টার্স ইউনিটির বীর মুক্তিযোদ্ধা শহিদ জননী সাহান আরা বেগম স্মৃতি মিলনায়তনে এ প্রদর্শনীল শুভ উদ্বোধন করেন প্রধান অতিথি জেলা প্রশাসক বরিশাল জসীম উদ্দীন হায়দার। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বরিশাল রিপোর্টার্স ইউনিটির সভাপতি নজরুল বিশ্বাস।

এসময় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার জেলা প্রশাসকের কার্যালয় বরিশাল মোঃ মুশফিকুর রহমান, বরিশাল রিপোর্টার্স ইউনিটির সাবেক সভাপতি আনিসুর রহমান স্বপন, সুশান্ত ঘোষ, বরিশাল রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক মিথুন সাহা, অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, সাবেক সাধারণ সম্পাদক বাপ্পী মজুমদার, কামরুল আহসান, যুগ্ম সম্পাদক মুশফিক সৌরভ, সাবেক যুগ্ম সম্পাদক রবিউল ইসলাম, কোষাধক্ষ্য বশির আহমেদসহ প্রমুখ।

উদ্বোধন শেষে জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দারের হাতে বরিশাল রিপোর্টার্স ইউনিটির পক্ষ থেকে শুভেচ্ছা স্মারক তুলে দেয়া হয়। প্রদর্শনীতে বাংলা ভাষা, সাহিত্য, ভাষা আন্দোলন ও বরিশালের লেখক, দুষ্প্রাপ্য বেশ কিছু গ্রন্থ ও বরিশাল নিয়ে লেখা প্রায় ৪ শত বই ও অর্ধশত ডকুমেন্ট প্রদর্শন করা হয়। উদ্বোধনের পর অথিতিবৃন্দ ও আগত দর্শনার্থীরা প্রদর্শনীস্থল ঘুরে দেখেন।