বরিশাল মাসব্যাপী তাঁত, বস্ত্র, হস্ত ও বস্ত্র মেলার উদ্বোধন

লেখক:
প্রকাশ: ৬ years ago

বরিশালে মাসব্যাপী তাঁত, বস্ত্র, হস্ত ও বস্ত্র মেলা-২০১৮ এর উদ্ধোধন হয়েছে। রোববাবর (০৯ সেপ্টেম্বর) সকালে বরিশাল নগরের বিএম (ব্রজমোহন) স্কুল প্রাঙ্গনে ফিতা কেটে, বেলুন-ফেস্টুন উড়িয়ে মেলার উদ্বোধন করেন ভারতীয় হাই কমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা ও বরিশাল সিটি করপোরেশনের নব নির্বাচিত মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে হর্ষ বর্ষন শ্রিংলা বরিশাল সফরে আসতে পেরে তিনি বেশ আনন্দিত বলে জানিয়েছেন। পাশাপাশি ভারত সব সময় বাংলাদেশের পাশে ছিল, আছে এবং থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন। বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মাহবুব মোর্শেদ শামীমের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বরিশাল মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট গোলাম আব্বাস চৌধুরী দুলাল শেরে-ই বাংলা একে ফজলুল হকের নাতি ফাইয়াজুল হক রাজু প্রমুখ।

অনুষ্ঠানের শেষে বিএম স্কুলের লাইব্রেরিতে রাখার জন্য ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির লেখা বইসহ বিভিন্ন বই বিদ্যালয়ের প্রধান শিক্ষকের কাছে হস্তান্তর করেন প্রধান অতিথি। উল্লেখ্য মাসব্যাপী তাঁত, বস্ত্র, হস্ত ও বস্ত্র মেলায় ৬টি প্যাভেলিয়নসহ মোট ৪৭টি স্টল স্থান পেয়েছে। এছাড়া মেলার মাঠে শিশুদের জন্য নাগরদোলা, ট্রেন এবং নৌকা দোলনাসহ বিভিন্ন ব্যবস্থা করা হয়েছে।