বরিশাল বোর্ডে ফেল থেকে পাস ৩৬ পরীক্ষার্থী

:
: ৬ মাস আগে

এইচএসসি পরীক্ষার খাতা পুনর্নিরীক্ষণে বরিশাল বোর্ডে ফেল থেকে পাস করেছেন ৩৬ জন শিক্ষার্থী। আর নতুন জিপিএ-৫ পেয়েছেন ২৩ জন পরীক্ষার্থী। এ বোর্ডের ৭ হাজার ৭৩২ জন পরীক্ষার্থী ফল পুনর্নিরীক্ষার আবেদন করেছিলেন। মোট ২৬৫ জন পরীক্ষার্থীর ফল পরিবর্তন হয়েছে।

মঙ্গলবার এইচএসসি ও সমমান পরীক্ষার খাতা পুনর্নিরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে।

জানা গেছে, গত ২৬ নভেম্বর ২০২৩ খ্রিষ্টাব্দের এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ করা হয়। চলতি বছরের এইচএসসি ও সমমান পরীক্ষায় অংশ নেন ১৩ লাখ ৫৯ হাজার ৩৪২ জন শিক্ষার্থী। পাস করেন ১০ লাখ ৬৭ হাজার ৮৫২ জন পরীক্ষার্থী।

এবার ১১টি শিক্ষাবোর্ডে পাসের হার ৭৮ দশমিক ৬৪ শতাংশ। এইচএসসি ও সমমানে কাঙ্ক্ষিত ফল না পাওয়া শিক্ষার্থীরা খাতা পুনর্নিরীক্ষণের আবেদন করেছিলেন।

গত ২৬ নভেম্বর প্রকাশিত ফল অনুযায়ী, এইচএসসি পরীক্ষায় বরিশাল বোর্ডের ৩ হাজার ৯৯৩ জন পরীক্ষা জিপিএ-৫ পেয়েছেন। এবার বোর্ডের ৮০ দশমিক ৬৫ শতাংশ শিক্ষার্থী পাস করেছেন।

 

শিক্ষাসহ সব খবর সবার আগে জানতে দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেলের সঙ্গেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।