বরিশাল বিসিসি নির্বাচন নিয়ে শংকায় বিএনপি প্রার্থী সরোয়ার

:
: ৬ years ago

আগামী ৩০ জুলাই বরিশাল সিটি কর্পোরেশনের নির্বাচন নিয়ে শংকা প্রকাশ করেছেন বিএনপি মনোনীতি প্রার্থী অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার।বুধবার (০৪ জুলাই) দুপুরে বরিশাল রিপোর্টার্স ইউনিটিতে সাংবাদিকদের সাথে সৌজন্য সাক্ষাত কালে তিনি এ শংকা প্রকাশ করেন।এসময় তিনি বলেন, বরিশালে আওয়ামীলীগের প্রার্থীর বাবা মন্ত্রী পদমর্যাদায় রয়েছেন।

প্রার্থী প্রধানমন্ত্রীর আত্মীয়ও হন। তাই সবমিলিয়ে নির্বাচন সুষ্ঠ হবে কিনা তা নিয়ে সংশয় তো রয়েছে।তবে আমাদের দাবী থাকবে প্রধানমন্ত্রী বিষয়টি গুরুত্বের সহিত দেখবেন। কারন নির্বাচন প্রশ্নবিদ্ধ হলে দায়ভার সরকারকেই নিতে হেবে।তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে বলেন, প্রধানমন্ত্রী নিজেই বলেছেন নির্বাচনে জয়লাভ করতে গিয়ে যেন দলের কোন বদনাম না হয়। আর সে লক্ষে সুষ্ঠ নির্বাচন আশা করি আমরা। কেননা এই নির্বাচনের মাধ্যমেই আগামী জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠ হবে কিনা তার ইঙ্গিত দেবে। শুধু বিএনপি নয় এখন সাধারন মানুষও দলীয় সরকারের অধীনে নির্বাচন চায়না। তারা নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন চায়।এসময় সরওয়ার বলেন, গনতন্ত্র ফিরিয়ে আসার আন্দোলনের অংশ হিসেবে এই সিটি সির্বাচনে অংশ নিয়েছে বিএনপি। খুলনা, গাজীপুরের ভোট দেখে আমরা হতবাক হয়েছি। বরিশালে সুষ্ঠ নির্বাচনের কোন বিকল্প নেই।

আওয়ামীলীগ ক্ষমতায় থাকায় তারা চাইবে প্রশাসন দিয়ে নিজেদের জয় নিশ্চিত করতে। কিন্তু সুষ্ঠ নির্বাচন অনুষ্ঠিত হলে বিএনপির ধানের শীষের জয় হবেই।নির্বাচনে জয়লাভ করলে বরিশালে পরিকল্পনা মোতাবেক উন্নয়ন করা হবে বলে উল্লেখ করে তিনি বলেন, যদি নির্বাচনে জয়লাভ করলে বরিশালের উন্নয়নে আমি কাজ করে যাবো।আমি এই বরিশালের সন্তান। মানুষের মাঝে থেকে মানুষের উন্নয়নে কাজ করে যেতে চাই। বিগত সময়ে বরিশালের যতো উন্নয়ন হয়েছে তা বিএনপির আমলেই হয়েছে। যার অনেক উন্নয়নই আমার হাত দিয়ে হয়েছে। ঘুষ, দূর্নীতি, চাঁদাবাজী, বন্ধ করার আশ্বাসও দেন তিনি।

মেয়র থাকাকালীন সময়ের উন্নয়নের বিবরন তুলে ধরে তিনি বলেন, আমি চাই বরিশালের উন্নয়নে অসমাপ্ত কাজগুলো সমাপ্ত করতে আর সেলক্ষে আমি কাজ করে যাবো।সৌজন্য সাক্ষাত কালে আরো উপস্থিত ছিলেন, বিএনপি নেতা মনিরুজ্জামান খান ফারুক, মুক্তিযোদ্ধা নুরুল আলম ফরিদ, আনোয়ারুল হক তারিন, বরিশাল রিপোর্টাস ইউনিটির সভাপতি নজরুল বিশ্বাস, সাধারন সম্পাদক বাপ্পী মজুমদার, সাবেক সভাপতি আনিসুর রহমান খান স্বপন, সাংবাদিক শুষান্ত ঘোষসহ প্রমুখ।