বরিশাল বিসিসি নির্বাচনে ১৬ কাউন্সিলর প্রার্থীর ঋণ ২৪ কোটি টাকা

:
: ৬ years ago

আসন্ন বরিশাল সিটি কর্পোরেশন (বিসিসি) নির্বাচনে ১৬ জন কাউন্সিলর প্রার্থী প্রায় ২৪ কোটি টাকা ঋণ নিয়ে নির্বাচনে অংশগ্রহণ করতে যাচ্ছে। এর মধ্যে ২ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থীও রয়েছেন। ঋণ নেয়া অধিকাংশ প্রার্থী বর্তমান কাউন্সিলর। নির্বাচন কমিশনে দাখিল করা হলফনামায় এমন তথ্য উপস্থান করেছেন তারা।

ঋণের সবচেয়ে বেশি টাকা হচ্ছে বিএনপি নেতা ও ১৫ নং ওয়ার্ডের কাউন্সিলর সৈয়দ জাকির হোসেন জেলাল। তার মোট ঋণে রয়েছে, ৭ কোটি ৫৬ লাখ ৯৩ হাজার ৫৯৫ টাকা। তিনি এবারের নির্বাচনে অংশ নিচ্ছেন।

এরপরে রয়েছেন বরিশাল মহানগর বিএনপির সহ-সভাপতি ও ২১ নং ওয়ার্ড কাউন্সিলর আলতাফ মাহমুদ সিকদার। তার মোট ঋণ রয়েছে ৫ কোটি ৩১ লাখ ৩৮ হাজার টাকা। এবারের নির্বাচনে তিনি অংশ নিচ্ছেন।

তৃতীয় স্থানে রয়েছেন, ২৭ নং বর্তমান কাউন্সিলর নুরুল ইসলাম। তার মোট ঋণ রয়েছে ৩ কোটি ৭৩ লাখ ৮৪ হাজার ৪৮৬ টাকা। তিনিও এবারের নির্বাচনে অংশগ্রহণ করবেন।
ঋণের দিক থেকে চতুর্থ স্থানে রয়েছেন, বরিশাল মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ও ২৫নং ওয়ার্ড কাউন্সিলর জিয়া উদ্দিন সিকদার জিয়া।

তার মোট ঋণের পরিমাণ ২ কোটি ৮২ লাখ ৪২ হাজার ৪৭১ টাকা। তিনিও এবারের নির্বাচনে অংশ নিচ্ছেন। পঞ্চম স্থানে রয়েছেন আওয়ামীলীগ নেতা ও ১৬ নং ওয়ার্ডের কাউন্সিলর মোশাররফ আলী খান বাদশা। তার মোট ঋণের পরিমাণ ১ কোটি ৩৫ লাখ টাকা। এবারে নির্বাচনে অংশ নেয়ার জন্য মাঠে নেমেছেন তিনি।

এরপরে রয়েছেন ১৩নং ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী মারুফ খানের ঋণ রয়েছে ৫০ লাখ, ১১ নং ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর মজিবর রহমানের রয়েছে ৫০ লাখ, বিএনপি নেতা ও ৬নং ওয়ার্ডের কাউন্সিলর হাবিবুর রহমান টিপুর রয়েছে ৪৮ লাখ ৩১ হাজার ৩৫১ টাকা, ৪নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী তৌহিদুর ইসলাম বাদশার রয়েছে ৪৫ লাখ,

৮নং ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর সেলিম হাওলাদারের ৪০ লাখ, বরিশাল মহানগর বিএনপির সহ-সভাপতি ও ২৪ নং ওয়ার্ডের কাউন্সিলর ফিরোজ আহম্মেদের রয়েছে ২০ লাখ, ৫নং ওয়ার্ডের সংরক্ষিত কাউন্সিলর ইসরাত জাহান রূপার রয়েছে ১৮ লাখ ৩ হাজার ৭২৬ টাকা, ৬নং ওয়ার্ডের হোসনে আরা বেগমের রয়েছে ৩ লাখ টাকা ঋণ।

১৭নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী আনোয়ার হোসেনের ঋণ রয়েছে ১১ লাখ ৪০ হাজার, বিএনপি নেতা ও ২৬ নং ওয়ার্ডের কাউন্সিলর ফরিদ উদ্দিনের রয়েছে আড়াই লাখ টাকা ঋণ রয়েছে। এছাড়া নগরীর ৫নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী মোঃ মন্টুর রয়েছে ২ লাখ টাকা ঋণ।