বরিশাল বিশ্ববিদ্যায়ে লোক প্রশাসন বিভাগের ক্যাম্পাস পরিচ্ছন্নতা অভিযান

লেখক:
প্রকাশ: ৬ years ago

অনুপ চক্রবর্তী || “আমার ক্যাম্পাস, আমার আহংকার পরিষ্কার পরিচ্ছন্নতা আমার অঙ্গিকার” স্লোগানে বরিশাল বিশ্ববিদ্যালয়ে লোক প্রশাসন বিভাগ ছাত্র কল্যাণ সমিতির আয়োজনে পরিষ্কার পরিচ্ছন্নতা কর্মসূচি সম্পন্ন হয়েছে।

গত ২৭ নভেম্বর সকাল ১১ টায় বরিশাল বিশ্ববিদ্যালয়ের সম্মানিত উপাচার্য বিশিষ্ট মৃত্তিকা ও পরিবেশ বিজ্ঞানী প্রফেসর ড. এস এম ইমামুল হক এই পরিচ্ছন্নতা কর্মসূচীর উদ্বোধন ঘোষণা করেন। লোক প্রশাসন বিভাগের শিক্ষার্থীদের এই ভিন্নধর্মী উদ্যোগের প্রশংসা করে সংক্ষিপ্ত সূচনা বক্তব্যে তিনি জানান, এই ক্যাম্পাস তোমাদের সবার।

এই ক্যাম্পাসকে ভালবেসে এর সৌন্দর্য রক্ষা করা তোমাদের দায়িত্ব। পরে লোক প্রশাসন বিভাগের সম্মানিত বিভাগীয় প্রধান এবং লোক প্রশাসন বিভাগ ছাত্র কল্যাণ সমিতির সভাপতি তাসনুভা হাবিব জিসান এবং বিভাগের অন্যান্য সম্মানিত শিক্ষকদের উপস্থিতিতে লোক প্রশাসন বিভাগের শিক্ষার্থীরা এই পরিচ্ছন্নতা কর্মসূচির বাস্তবায়ন করেন।

ছাত্র কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক মোঃ ইব্রাহিম অার্থ টাইমস্২৪.কমকে জানান, শিক্ষার্থী হিসেবে নিজের ক্যাম্পাকে আমরা ভালবাসি। নিজেদের নৈতিক দায়িত্ববোধের জায়গা থেকে আমরা লোক প্রশাসন বিভাগ এই উদ্যোগ গ্রহণ করেছি। সকাল ১১ টা থেকে শুরু হয়ে বিকাল ৩ টা পর্যন্ত চলা এই অভিযানে তারা ক্যাম্পাসের ফ্রন্ট সাইড, কেন্দ্রিয় খেলার মাঠ, হল সংলগ্ন চত্বরসমূহ, কেন্দ্রিয় ক্যাফেটেরিয়া চত্বর, কেন্দ্রিয় শহিদ মিনার চত্বর এবং মুক্তমঞ্চ সংলগ্ন মাঠ সহ সমগ্র বিশ্ববিদ্যালয় এলাকা পরিষ্কার পরিচ্ছন্ন করেন।