বরিশাল বিভাগের সাংবাদিকদের জন্য ডিজিটাল বাংলাদেশ বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

লেখক:
প্রকাশ: ৫ years ago

আজ শুক্রবার ২৯ মার্চ সকাল ১০ টায় প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ (পিআইবি) এর আয়োজনে। শহীদ আবদুর রব সেরনিয়াবাত প্রেসক্লাব বরিশালে এর হল রুমে। মন্ত্রিপরিষদ বিভাগ, আইসিটি বিভাগ, ইউএসএইডি এবং ইউএনডিপি এর সহায়তায় পরিচালিত এবং এটুআই এর সহযোগিতায়। বরিশাল বিভাগের নারী সাংবাদিকদের জন্য একদিন ব্যাপী ডিজিটাল বাংলাদেশ বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মহাপরিচালক পিআইবি, মীর মোঃ নজরুল ইসলাম (অতিরিক্ত সচিব)। বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক বরিশাল, এস, এম, অজিয়র রহমান, সাধারণ সম্পাদক, আবদুর রব সেরনিয়াবাত প্রেসক্লাব বরিশাল, এস এম জাকির হোসেন, কনসালটেন্ট এইচডিএম, আদনান ফায়সাল, সিনিয়র প্রশিক্ষক পিআইবি, রাফিজা রহমান, সিনিয়ার সাংবাদিক চ্যানেল আই, জান্নাতুল বাকেয়া কেকা।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সভাপতি, আবদুর রব সেরনিয়াবাত প্রেসক্লাব বরিশাল, কাজী নাসির উদ্দিন বাবুলসহ বরিশাল বিভাগের আঞ্চলিক ও জাতীয় পত্রিকা এবং ইলেকট্রনিক মিডিয়ার কর্মরত জেলা-উপজেলা পর্যায়ের সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। প্রশিক্ষণের উদ্দেশ্য ছিল বরিশাল বিভাগের কর্মরত সাংবাদিকদের সাংবাদিকতায় ডিজিটাল পদ্ধতি ব্যবহার সম্পর্কিত প্রশিক্ষণ প্রদান এবং সাংবাদিকতার বিভিন্ন মৌলিক বিষয় সম্পর্কে অবহিত করা। প্রশিক্ষণার্থীদের সাংবাদিকতার জন্য প্রযুক্তির মাধ্যমে নাগরিক সেবা প্রদান বিষয়ক রিপোর্ট ও ফিচার লেখায় উৎসাহিত করা। কর্মশালার লক্ষ্য ছিল কর্মরত সাংবাদিকদের ডিজিটাল বাংলাদেশ বিষয়ক কার্যক্রম সম্পর্কিত তথ্য সমৃদ্ধ করা এবং উন্নয়ন নির্ভর মানসম্পন্ন প্রতিবেদনের সংখ্যা বৃদ্ধি করা।