বরিশালে ভোক্তা অধিকারের অভিযানে ০৪ প্রতিষ্ঠানকে জরিমানা

:
: ২ years ago

পণ্যের মোড়কে সর্বোচ্চ খুচরা বিক্রয় মূল্য না থাকা, নির্ধারিত মূল্য অপেক্ষা অতিরিক্ত মূল্যে বোতলজাত সয়াবিন তেল এবং গ্যাস সিলিন্ডার বিক্রয়ের অপরাধে বরিশাল মহানগরীতে ০৪ টি ব্যবসা প্রতিষ্ঠানকে ৭০,০০০/-টাকা জরিমানা।
১১ ই আগস্ট তারিখ জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বরিশাল বিভাগীয় কার্যালয় এবং জেলা কার্যালয় কর্তৃক বরিশাল মহানগরীর বাজার রোড, স্ব রোড এবং হাট খোলা এলাকায় তদারকিমূলক অভিযান পরিচালনা করা হয়।
অভিযান পরিচালনাকালে নির্ধারিত সর্বোচ্চ খুচরা বিক্রয় মূল্য ৯১০/- টাকা অপেক্ষা অতিরিক্ত দামে ৫ লিটার বোতলজাত সয়াবিন তেল বিক্রয়ের অপরাধে বাজার রোডস্থ মেসার্স রুমা এন্টারপ্রাইজকে ৫,০০০/- টাকা,সারপট্টি এলাকার আবসান এন্টারপ্রাইজ (ডিলার রুপচাঁদা এডিবল ওয়েল) কে ৫০,০০০/- টাকা জরিমানা আরোপ করা হয়। এছাড়াও, সরকার নির্ধারিত মূল্য ১২১৯ টাকার পরিবর্তে ১৩৫০ টাকায় ১২ কেজি ওজনের গ্যাস সিলিন্ডার বিক্রয়ের অপরাধে স্বরোডস্থ হাওলাদার ট্রেডিং এন্ড স্যানিটারীকে ১০,০০০/- টাকা এবং পণ্যের মোড়কে সর্বোচ্চ খুচরা বিক্রয় মূল্য না থাকায় বাজার রোডস্থ মেসার্স মাতৃভান্ডারকে ৫,০০০/- টাকা জরিমানা আরোপ করা হয়।
অভিয়ান পরিচালনা করেন বরিশাল বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক অপূর্ব অধিকারী , সহকারী পরিচালক  সুমি রানী মিত্র এবং জেলা কার্যালয়ের সহকারী পরিচালক। অভিযান চলাকালে ব্যবসায়ীগণকে নির্ধারিত মূল্যে সয়াবিন তেল এবং এলপিজি গ্যাস বিক্রয়ের জন্য নির্দেশনা প্রদান করা হয়।
সার্বিক কার্যক্রমে সহযোগিতা করেন বরিশাল মেট্রোপলিটন পুলিশের একটি টিম। জনস্বার্থে বাজার তদারকিমূলক অভিযান অব্যাহত খাকবে।