বরিশাল বারের ভূয়া ইউনজীবী খলিলুর রহমানের বিরুদ্ধে মামলা

লেখক:
প্রকাশ: ৬ years ago

বরিশাল বারের ভূয়া আইনজীবী খলিলুর রহমানের বিরুদ্ধে এবার মামলা দায়েল করা হয়েছে। গত সোমবার রাতে কোতয়ালী মডেল থানায় এ মামলাটি দায়েল করেন বরিশাল জেলা আইনজীবী সমিতির সাধারন সম্পাদক এসএম সাদিকুর রহমান লিংকন।

মামলার আসামি ভুয়া আইনজীবী খলিলুর রহমান মুলাদীর চরসাহেব এলাকার বাসিন্দা লাল খানের ছেলে। এর আগে গত ১৭ অক্টোবর বার কাউন্সিলের সচিব মোঃ রফিকুল ইসলাম স্বাক্ষরিত এক স্মরকে বরিশাল আইনজীবী সমিতির সভপতি/সম্পাদককে এ ভুয়া আইনজীবীর বিরুদ্ধে মামলা করার জন্য নির্দেশ দেয়া হয় বাংলাদেশ বার কাউন্সিল থেকে।

সে নির্দেশনা অনুযায়ী সোমবার রাতে কোতয়ালী মডেল থানায় এ মামলাটি দায়ের করা হয়। অভিযোগে জানা গেছে, জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীণ এল.এল.বি পাস না করেও বার কাউন্সিলে ভূয়া সনদ দাখিল করেন খলিলুর রহমান। এছাড়া বরিশাল আইনজীবী সমিতির সদস্য পরিচয় দিয়ে বিভিন্ন বিচার প্রার্থীর সাথে প্রতারণা করে আসছে।

ফলে গত ২ আগস্ট বরিশাল আইনজীবী সমিতি বার কাউন্সিলে অভিযোগ দায়ের করেন। অভিযোগ তদন্ত শেষে বার কাউন্সিল শিক্ষানবীশ আইনজীবী খলিলুর রহমানের রেজিস্ট্রেশন কার্ড বাতিল করেন এবং বিধি মোতাবেক তার বিরুদ্ধে ব্যব¯’া গ্রহণের নির্দেশ দেন।