বরিশাল প্রেসক্লাবের উদ্যোগে শ্রদ্ধা নিবেদন ও আলোচনা সভা

:
: ২ years ago

মহান স্বাধীনতা দিবস উপলক্ষে শ্রদ্ধা নিবেদন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার বেলা ১১ টায় শহীদ আবদুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাব এর উদ্যোগে মাঈনুল হাসান স্মৃতি মিলনায়তনে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

শহীদ আবদুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের সহ সভাপতি কাজী আল মামুন এর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, সাধারন সম্পাদক এস এম জাকির হোসন, সাবেক সভাপতি মানবেন্দ বটব্যাল, কার্যনিবাহী কমিটির সদস্য আবদুর রাজ্জাক ভূইয়া, সিনিয়র সদস্য কমল সেন গুপ্ত, সদস্য জহিরুল হক ফারুক, বীর মুক্তিযোদ্ধা এনায়েত হোসেন চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা শাহজাহান হাওলাদার প্রমুখ।

সভা সঞ্চালনা করেন, শহীদ আবদুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক কে এম নয়ন। এতে আরো উপস্থিত ছিলেন, সদস্য জাকির হোসেন, গোপাল সরকার, রেহমান আনিচ প্রমুখ।

আলোচনা সভায় বক্তারা বলেন, ৩০ লক্ষ শহীদের রক্তের বিনিময়ে আমরা আজ একটি স্বাধীন রাষ্ট্র পেয়েছি। ১৯৭১ সালের ৭ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তার ভাসনের মাধ্যমে বাঙ্গালী জাতিকে ঐক্যবদ্ধ করেছিলেন। তাই বাংলাদেশের স্বাধীনতা নিয়ো আলোচনা করলে প্রথমেই চলে আসা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর কথা।

বক্তারা আরো বলেন, নতুন প্রজন্মকে স্বাধীনতার মুল ইতিহাস জানাতে হবে। দু একজন আজ স্বাধীনতার ইতিহাসকে বিকৃত করার চেষ্টা করছে।

এসময় আলোচনা সভা থেকে প্রতিবছর একজন করে মুক্তিযোদ্ধাকে সন্মাননা ও সংবর্ধনা দেওয়ার জন্য শহীদ আবদুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের পক্ষ থেকে উদ্যোগ গ্রহন করা হবে বলে জানান শহীদ আবদুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের সাধারন সম্পাদক এস এম জাকির হোসেন।

আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন, ক্লাবের সগযোগী সদস্য কামরুজ্জামান জুয়েল রানা, রেদওয়ান রানা, শফিকুজ্জামান মিলন প্রমুখ।

এর আগে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে সকাল ১০টায় শহীদ স্মৃতিস্তম্ভে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন বরিশাল প্রেসক্লাবের সদস্যবৃন্দ। এসময় উপস্থিত ছিলেন, সহ সভাপতি কাজী আল মামুন, সাধারন সম্পাদক এস.এম জাকির হোসেন, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক কে এম নয়ন, কার্যনির্বাহী কমিটির সদস্য এম মোফাজ্জেল, সদস্য গোপাল সরকার সহ অনান্য সদসৃবৃন্দ।