বরিশাল প্রধান ঈদুল-আযহার নামাজ সহ শতাধিক মসজিদে নামাজ অনুষ্ঠিত হয়েছে

লেখক:
প্রকাশ: ৬ years ago

বরিশালে হেমায়েত উদ্দিন কেন্দ্রীয় ঈদগাহ মযদানে যথাযথ মর্যদায় ও ধর্মীও ভাবগাম্ভীর্য পরিবেশে প্রধান ঈদুল-আযহার নামাজ আদায় করা সহ নগরী ও শহরতলীর শতাধিক মসজিদে ত্যাগের মহিমায় স্বরন করে৮দেশ ও জাতী সহ বিশ্ব মুসলিম উম্মাহর শান্তি কামনা করে দোয়া-মোনাজাতের মাধ্যমে প্রবিত্র ঈদুল-আযহার নামাজ আদায় করা হয়েছে।

আজ বুধবার সকাল ৮টায় নগরীর বান্দ রোডস্থ হেমায়েত উদ্দিন কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে ঈদুল-আযহার প্রধান নামাজ অনুষ্ঠিত হয়।
এখানে ঈদুল-আযহার নামাজ আদায় করেন বরিশাল সিটি মেয়র আহসান হাবীব কামাল,বরিশাল সিটি নব নির্বাচিত মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ্,বরিশাল বিভাগীয় কমিশনার মোঃ শহিদুজ্জামান, জেলা প্রশাসক মোঃ হাবিবুর রহমান, বরিশাল সদর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব সাইদুর রহমান রিন্টু,জেলা আওয়ামীলীগ সহ-সভাপতি মাহাবুব উদ্দিন আহমেদ(বীর বিক্রম)বরিশাল মহানগর আওয়ামীলীগ সাধারন সম্পাদক এ্যাড. একেএম জাহাঙ্গির হোসাইন সহ সরকারী-বেসরকারী কর্মকর্তা ও বিভিন্ন রাজনৈতিক নেতা এবং নগরীর বিভিন্ন পেশার মুসল্লীরা ঈদুল-আজহার নামাজ ইমামের পিছনে দাড়িয়ে আদায় করেন।

এদিকে প্রধান ঈদগাহ ময়দানে ঈদুল আযহার নামাজ আদায় করতে আসেননি বিএনপি কেন্দ্রীয় কমিটির যুগ্ন মহাসচিব ও বরিশাল মহানগর বিএনপি সভাপতি এ্যাড,মুজিবর রহমান সরোয়ার ও জেলা বিএনপি সভাপতি আলহাজ এবায়েদুল হক চাঁন।

বিএনপি নেতা মুজিবর রহমান সরোয়ার তিনি নামাজ আদায় করেছেন তার নিজ এলাকা নগরীর পশ্চিম কাউনিয়া সৈয়দা মজিদুন্নেছা মাধ্যমিক বিদ্যালয় মাঠে।

অপরদিকে জেলা বিএনপি সভাপতি আলহাজ এবায়েদুল হক চাঁন নিজ এলাকা আমানতগঞ্জ ঈদগাহ্ ময়দানে ঈদুল-আজহার নামাজ আদায় করেন।

অন্যদিকে কেন্দ্রীয় বিএনপি নির্বাহী কমিটির সদস্য ও সাবেক সংসদ সদস্য মেজবা উদ্দিন ফরহাদ নিজ গ্রাম মেহেন্দিগঞ্জের শ্রিপুরের চর ফেনুয়া জামে মসজিদ ময়দানে ঈদুল-আজহার নামাজ আদায় করেন।

এছাড়া বরিশাল অঞ্চলের সবচেয়ে বড় ঈদুল-আজহার নামাজ সকাল নয়টায় অনুষ্ঠিত হয় শহরতলী চরমোনাই পীর দরবার শরীফের ময়দানে। এখানে এককাতারে বিশ হাজারেরও বেশী এলাকাবাশী ইদুল-আযহার নামাজ আদায় করেন।
উক্ত নামাজে ইমামতি করেন চরমোনাই দরবার শরিফের পীর সাহেব চোরমোনাই মুফতি মো. রেজাউল করীম।

দ্বিতীয় বৃহত্তম ঈদ জামাত অনুষ্ঠিত হয় সকাল ৮টায় পিরোজপুরের নেছারাবাদ ছারছিনা দরবার শরীফ মাঠে। এছাড়া সকাল ৮টায় ঝালকাঠীর মরহুম কায়েদ সাহেব হুজুরের মাদ্রাসা মাঠে, পটুয়াখালীর মীর্জাগঞ্জ হযরত ইয়ারউদ্দিন খলিফা (রা.) মাজার শরীফ ময়দানে সকাল সাড়ে ৭টায় ঈদ জামাত অনুষ্ঠিত হবে।##

বরিশালে অন্যদিকে আরো ঈদুল-আযহার নামাজ অনুষ্ঠিত হয় গুঠিয়া জামে মসজিদ,নগরীর মুসরিম গোরস্থান জামে,মসজিদ,পলাশপুর কাজির গোরস্থান জামে মসজিদ,সদররোড বায়তুর মোকারÍম জামে মসজিদ,জামে কসাই মসজিদ, জামে এবায়েদুল্লাহ মসজিদ সহ নগরীর শতাধিক মসজিদে প্রবিত্র ঈদুল-আযহার নামাজ আদায় করেন ধর্মপ্রান মুসল্লিরা।
নামাজ শেষে সকল ভেদাভেদ ভুলে একে অপরের সাথে আলিঙ্গন করে।

বরিশাল কেন্দ্রীয় হেমায়েত উদ্দিন ঈদগাহ ময়দানের নামাজের ইমামতি করেন স্টীমারঘাট জামে মসজিদের ছানী ইমাম শিহাব উদ্দিন আহমেদ্

বরিশাল কেন্দ্রƒীয় ঈগাহ্ ময়দানে মোনাজাতের পূর্বে বিভাগীয় কমিশনার মোঃ শহিদুজ্জামান শুভেচ্ছা বক্তব্যতে বলেন আগস্ট মাস আমাদের কাছে একটি শোকাহত মাস এমাসে আমাদের জাতির জনক ও তার পরিবার সহ নিকটতম আত্বীয়-স্বজনদের নির্মমভাবে নিহত হয়েছে সেকল নিহত ও ২১ই আগস্ট এক গ্রেনেড হামলায় নিহতদের রুহের মাগফেরাত কামনা ও আহতদের সুস্থতা কামনা করা হয়।

এ সময় নব নির্বাচিত মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ্ ঈদ-শুভেচ্ছা বক্তব্যতে নগরবাস ও মুসল্লীদের বলেন নগর বাসী যে আশা-আকাংখা নিয়ে আমাকে নির্বাচিত করেছে আমি যেন কাজের মাধ্যমে নগরবাসী সে আশা পুরন করতে পারি সেজন্য নব মেয়র সকল মুসল্লী সহ নগরবাসীর দোয়া কামনা করেন।

পবিত্র ঈদুল-আজহা উপলক্ষে নগরীতে পুলিশ প্রশাসনের পক্ষ থেকে নেয়া হয়েছে ব্যাপক নিরাপত্তা।