#

অনলাইন ডেস্ক :: ঝালকাঠি বাস মালিক সমিতির খামখেয়ালিতে ১৫দিন ধরে পিরোজপুর থেকে বরিশাল গামী বাস চলাচল বন্ধ রয়েছে।

তবে প্রশাসনসহ বিভিন্ন স্তরে ধরণা ধরেও সমস্যার কোন সমাধান করতে পারেনি পিরোজপুর বাস-মিনিবাস মালিক সমিতি। ফলে যাত্রীদের ভোগান্তি বেড়েছে চরমে। সেই সাথে মানবেতর জীবন যাপন করছে বাস শ্রমিকরাও।

গত ১৫ জুন (শনিবার) বরিশালের রুপাতলী বাস টার্মিনালে এক বাস চালককে মারধরের জের ধরে পিরোজপুর থেকে ঝালকাঠির উপর দিয়ে বরিশাল গামী সকল বাস চলাচল বন্ধ রয়েছে। ঘটনার পর ১৫দিন পেরিয়ে গেলেও এখনও অবস্থা্র উন্নতি হয়নি। তবে ঝালকাঠি থেকে নিয়মিত বাস ছেড়ে যাচ্ছে। কিন্তু সেগুলা বরিশাল অংশে প্রবেশ করছে না।

পিরোজপুর বাস-মিনিবাস ও বাস শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দের দাবি, ঝালকাঠি বাস মালিক সমিতির অযৌক্তিক দাবি ও খামখেয়ালির কারণে পিরোজপুর থেকে বরিশাল গামী বাস চলাচল বন্ধ রয়েছে। এছাড়া পিরোজপুর-ঝালকাঠি-বরিশাল সড়কের সবচেয়ে দীর্ঘতম অংশ ঝালকাঠির মধ্যে থাকায় তারা একচ্ছত্র আধিপত্য বিস্তাতের চেষ্টা করছে বলেও অভিযোগ পিরোজপুর বাস শ্রমিকদের।

তবে সমস্যার সমাধানের জন্য পিরোজপুর বাস-মিনিবাস মালিক সমিতি একাধিকবার ঝালকাঠি বাস-মিনিবাস মালিক সমিতির সাথে বৈঠকে বসলেও এখন পর্যন্ত এর কোন সমাধান হয়নি। এছাড়া ঝালকাঠির রাস্তায় চেক পোষ্টের নামে চাঁদাবাজীর অভিযোগও পাওয়া গেছে।

সাধারণ যাত্রী ও বাস শ্রমিকদের ভোগান্তি দূর করার জন্য দ্রুত বাস চলাচল স্বাভাবিক করতে প্রশাসনসহ সংশ্লিষ্টরা পদক্ষেপ গ্রহন করবে এমনটাই প্রত্যাশা সাধারণ মানুষের।

উত্তর দিন

Please enter your comment!
এখানে আপনার নাম লিখুন