বরিশাল নগরীর হোটেল সেডোনায় ভোক্তা অধিকারের অভিযান

লেখক:
প্রকাশ: ২ years ago

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরে অভিযানে বরিশাল নগরীর হোটেল সেডোনার বাফেট সহ সাত ব্যবসা প্রতিষ্ঠানকে মোট ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

শনিবার (১১ মার্চ) সকাল থেকে দুপুর পর্যন্ত বরিশাল নগরীর সদর রোড ও বৈদ্যপাড়া এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।

এ সময় ভোক্তাদের থেকে অতিরিক্ত মুল্যসহ মেয়াদোত্তীর্ণ খাবার পরিবেশন,অস্বাস্থ্যকর পরিবেশে খাবার রাখা, বাসি-পচা খাবার মজুদ করা সহ ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের বিভিন্ন ধারা লঙ্ঘনের অপরাধে হোটেল সেডোনার বাফেট কে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।এছাড়া নগরীর বৈদ্যপাড়া এলাকার মুদি,কনফেকশনারি ও ফার্মেসি সহ ৬ ব্যবসা প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের বিভিন্ন ধারা লঙ্ঘনের অপরাধে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বরিশাল বিভাগীয় কার্যালয়ের অপূর্ব অধিকারী,সহকারী পরিচালক সাফিয়া সুলতানা এবং বরিশাল জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সুমি রাণী মিত্র।

অভিযানের সার্বিক কার্যক্রমে সহযোগিতা করেন বরিশাল মেট্রোপলিটন পুলিশের একটি টিম।

সহকারী পরিচালক সূমি রানী মিত্র বলেন, জনস্বার্থে বাজার তদারকিমূলক অভিযান অব্যাহত থাকবে। ভোক্তা অধিকার ক্ষুন্ন হয় এমন কোন ঘটনা ঘটলে প্রমানসহ লিখিত অভিযোগে অবগত করুন বা ১৬১২১ নম্বরে যোগাযোগ করুন। অভিযোগ প্রমানিত হলে আমরা যথাযথ ব্যবস্থা গ্রহন করবো।

অভিযানকালে স্থানীয়দের মাঝে ভোক্তা অধিকার আইন সংক্রান্ত লিফলেট,প্যাম্ফলেট বিতরণ করা হয় এবং হ্যান্ড মাইকে প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করা হয়।