বরিশাল নগরীর শিশু কিশোর ও তরুণদের চেতনা বার্তা দিতে শিক্ষা প্রতিষ্ঠানে “৭১’র চেতনা”

:
: ৭ years ago

সামাজিক, সাংস্কৃতিক ও সেবামূলক সংগঠন ৭১’র চেতনার কেন্দ্রীয় কমিটির উদ্যোগে মাহান বিজয়ের মাস উপলক্ষে বরিশালের অধিকাংশ শিক্ষা প্রতিষ্ঠানের মুক্তিযুদ্ধ বিষয়ক প্রামাণ্যচিত্র প্রদর্শন, শপথ পাঠ করানো, মাদক বিরোধী আন্দোলন, বাল্যবিবাহ রোধে সচেতনা বৃদ্ধি ও মানব স্বাক্ষর পতাকা তৈরির কার্যক্রম এগেয়ে চলছে ভালো কাজের দৃষ্টান্ত হয়ে ।

তার এ ধারাবাহিকতায় গতকাল বরিশাল নগরীর নুরিয়া মাধ্যমিক বিদ্যালয়ের হল রুমে প্রতিষ্ঠানটির সকল শিক্ষার্থী, কর্মকর্তা -কর্মচারী ও ৭১’র চেতনার সদস্যদের উপস্থিততে উৎসব মুখর পরিবেশে অনুষ্ঠিত হলো উক্ত কার্যক্রম । এসময় উপস্থিত ছিলেন নুরিয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ রফিকুল ইসলাম ও ৭১’র চেতনার সদস্যবৃন্দ। প্রতিষ্ঠানটির শিক্ষার্থীদের মাঝে যেন মুক্তিযুদ্ধের আবেগ ঝরানো এই কার্যক্রম কে স্বাগত জানাচ্ছে নগরীর সর্বোস্তরের মানুষ।বিশিষ্ট সংগঠক ড. বাহাউদ্দিন গোলাপের মতে “এ ধরণের আয়োজন কে আরো বেশি ছড়িয়ে দিতে হবে সকল তরুণ প্রজন্মের মাঝে, তবেই তারা বড় হয়ে উঠবে স্বাধীনতার সপক্ষের সুনাগরিক হয়ে ” । সংগঠনটির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক রাকিবুল আহসানের কাছে জানতে চাইলে বলেন – সকলের সহযোগিতা ও পৃষ্ঠপোষকতা পেলে তারা এই ধরণের আয়োজন সারা দেশব্যাপী বৃহৎ আকারে করার করতে প্রস্তুত।

উল্লেখ্য পুরো মাসজুড়ে সংগঠনটির এ কার্যক্রম চলবে বরিশালের অধিকাংশ শিক্ষা প্রতিষ্ঠানে। সংগঠনটির যাবতীয় কার্যক্রম সম্পর্কে জানা যাবে ফেইজবুক ফেইজেঃ www.facebook.com/71.er.chetona/