বরিশাল নগরীর রয়েল সিটি হাসপাতালে ডাক্তারের ভুলে রোগী মৃত্যুর অভিযোগ

লেখক:
প্রকাশ: ৬ years ago

বরিশালের একটি বেসরকারি হাসপাতালে ভুল চিকিৎসায় শেখ কবির উদ্দিন (৭০) নামে এক বৃদ্ধর মৃত্যু হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। পাশাপাশি ওই অপারেশন থিয়েটার থেকে বের হয়ে ওই রোগীর স্বজনদের কাছ থেকে প্রায় ৩০ হাজার টাকা নেওয়ারও ঘটনা ঘটেছে। মঙ্গলবার সন্ধ্যায় বরিশাল নগরীর ব্রাউন কম্পাউন্ডস্থ রয়েল সিটি হাসপাতালে এই ঘটনা ঘটে। এ ঘটনায় অভিযুক্ত চিকিৎসক রফিকুল বারী অপারেশন থিয়েটারে রোগীকে রেখেই হাসপাতাল থেকে পালিয়ে যান। মৃত শেখ কবির উদ্দিন নগরীর সিএন্ডবি রোড সংলগ্ন কাজীপাড়া এলাকার বাসিন্দা।

এদিকে ডাক্তারের ভুল চিকিৎসায় রোগী মৃত্যুর ঘটনা সর্বত্র চাউর হলে বরিশাল মিডিয়ার একটি মহল সংবাদটি ধামাচাপা দিতে দৌড়ঝাপ করছে বলে বিভিন্ন সূত্রে জানা গেছে।

কবির উদ্দিনের মেয়ে মুন্নী আক্তার, হীরা আক্তার ও শ্যালক বশির উদ্দিন বলেন, ‘প্রসাবের স্থানে সমস্যা ছিল আমার বাবার। ডাক্তারী ভাষায় এই সমস্যাকে প্রসপেক্ট গ্লান বলে। সেই অনুযায়ী তাকে মঙ্গলবার সকাল ১০টায় এই হাসপাতালে ভর্তি করা হয়। পরে চিকিৎসক রফিকুল বারী দুপুরে দেড়টার দিকে তাকে অপারেশন থিয়েটারে নিয়ে যায়। হঠাৎ করে ডা: রফিকুল বারী অপারেশন থিয়েটার থেকে বের হয়ে আমাদের কাছ থেকে ৩০ হাজার টাকা নেয়। এরপর থেকেই রফিকুল বারীকে আর হাসপাতালে দেখা যায়নি।

কিছুক্ষণ পর হাসাপাতালে ডিউটিরত চিকিৎসক তামিম আমাদের কাছে এসে বাবার মৃত্যুর বিষয়টি জানায়। ভুল চিকিৎসার বিষয়টি নিয়ে আমরা কথা বলতে গেলে আমাদের উপর চড়াও হয় হাসপাতাল কর্তৃপক্ষ।

রয়েল সিটি হাসপাতালের চিকিৎসক ও বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের ইউরোলজি বিভাগের সহকারি অধ্যাপক ডা. এএইচএম রফিকুল বারী জানান, ওই রোগীর হার্টে সমস্যা ছিল। যে বিষয়টা আমাদের জানানো হয়নি। তবে রোগীর স্বজনরা জানিয়েছেন, তাদের রোগীর হার্টে কোনো সমস্যা ছিল না।

রয়েল সিটি হাসপাতালের প্রশাসনিক কর্মকর্তা মো: শামীম জানান, এটা একটা দুর্ঘটনা মাত্র। কেউ কাউকে ইচ্ছা করে মৃত্যুর মুখে নেয় না। এদিকে ঘটনাস্থলে পাওয়া হাসপাতালের কর্মকর্তাদের সাথে হাসপাতাল তৈরীর জন্য পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র দেখতে চাওয়া হলে উপস্থিত সংবাদকর্মীদের তারা তা দেখাতে পারেননি।

এদিকে ডাক্তারের ভুল চিকিৎসায় পিতার মৃত্যুর ঘটনায় কোতয়ালি মডেল থানায় লিখিত অভিযোগ দাখিল করেছেন মৃতের পুত্র শেখ সাব্বির।