বরিশাল নগরীর রাস্তা সংস্কারের দাবীতে যুবদল সভাপতির সংবাদ সম্মেলন

লেখক:
প্রকাশ: ৭ years ago

জনদুর্ভোগ নিরসনে বরিশাল নগরীর রাস্তা সংস্কারের দাবীতে বরিশাল বিএনপির যুব নেতা পারভেজ আকন বিপ্লব সংবাদ সম্মেলন করেছেন। বৃহস্পতিবার সকাল ১১টায় শহীদ আবদুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেস ক্লাবে এ সংবাদ সম্মেলনের অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনের বিষয় ছিল “জনদুর্ভোগ নিরসনে চাই রাস্তা সংস্কার”। ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের ৯ম ব্যাচের রাজনৈতিক ফেলো এবং বাংলাদেশ জাতীয়তাবাদী দল বরিশাল মহানগর শাখার শিক্ষা বিষয়ক সম্পাদক ও বরিশাল জেলা যুবদলের সভাপতি এ্যড. পারভেজ আকন বিপ্লব এর আয়োজনে উক্ত সংবাদ সম্মেলনে স্থানীয় সমস্যাটি তুলে ধরেন তিনি নিজেই। “জনদুর্ভোগ নিরসনে চাই রাস্তা সংসস্কার” প্রতিপাদ্য নিয়ে আয়োজিত এ সংবাদ সম্মেলনে সকল চলাচল অনুপযোগী সড়ক সংস্কারের দাবী জানান। তিনি বলেন বরিশাল সিটি কর্পোরেশনের আওতাধীন বিভিন্ন এলাকার গুরুত্বপূর্ণ রাস্তায়ই খানা-খন্দ ও ভাঙ্গা থাকার কারনে জনদুর্ভোগের কারন হচ্ছে। সাথে বিশেষভাবে উঠে আসে কাউনিয়া এলাকার ২ নং ওয়ার্ডের নাজিরের পোল থেকে মড়কখোলার পোল অব্দি মূল রাস্তাটি সংস্কারের দাবী। আয়োজক জানান, রাস্তাটি ঐ এলাকার প্রায় ২০,০০০ অধিবাসী, ১,২ ও ৩ নং ওয়ার্ড, লাকুটিয়া ইউনিয়ন, চরবাড়িয়া ইউনিয়ন, পশ্চিম কাউনিয়ার জনগন রাস্তাটি যাতায়াতের জন্য ব্যবহার করে। তাই রাস্তাটি খুবই গুরুত্বপূর্ণ।

২নং ওয়ার্ডের ভোটারের সংখ্যা ৯৬০০ এর অধিক। রাস্তাটির এরুপ অচলাবস্থার জন্য দুর্ভোগে পড়েছে স্কুলগামী কোমলমতি শিশু-কিশোর সহ সকল যাতায়াতকারী। ঘটছে নানান দুর্ঘটনা। রোগি ও বৃদ্ধাদের ভোগান্তির শেষ থাকে না। রাস্তাটির বিভিন্ন স্থান ভাঙ্গা থাকার কারনে যানবাহন সংকট লেগেই থাকে। মানুষ জরুরী কাজেও রিক্সা-অটো না পেয়ে চরম দুর্ভোগের শিকার হচ্ছে। রাস্তার দুরাবস্থার জন্য সামান্য বৃষ্টিতেই স্থানটি ভয়ানক রুপ ধারন করে। ফলে ওই এলাকার সাধারন মানুষেরা যাতায়াতের ক্ষেত্রে দুর্বিসহ জীবন যাপন করছে। এরুপ অবস্থায় এ্যড. পারভেজ আকন বিপ্লব জানান তিনি এলাকার সাধারন জনগণের প্রায় ৩০০টি স্বাক্ষর সম্বলিত রাস্তা সংস্কারের একটি আবেদন ইতোমধ্যে মাননীয় মেয়র মহোদয় বরাবর প্রেরণ করেন এবং এরই পরিপ্রেক্ষিতে উলে¬খিত খানা-খন্দ ভরাট কাজ প্রাথমিকভাবে শুরু করা হয়েছে। বিএনপি নেতা এ্যড. পারভেজ আকন বিপ্লব

এ আয়োজনের মাধ্যমে আহ্বান জানান সেই সব এলাকার জনপ্রতিনিধি ও সচেতন নাগরিকদের, তারা যেন তাদের এলাকায় এরুপ জনদুর্ভোগ সুনির্ধাতিভাবে চিহিৃত করে মাননীয় মেয়র বরাবর আবেদন করেন। সেই সাথে তিনি মাননীয় মেয়র বরাবর অনুরোধ জানান বরিশাল সিটি কর্পোরেশনের অন্যান্য এলাকার গুরুত্বপূর্ন যে সকল রাস্তা ভাঙ্গা ও খানা-খন্দযুক্ত রয়েছে সেগুলো চিহিৃত করে যেন দ্রুততম সময়ের মধ্যে সংস্কারের পদক্ষেপ গ্রহণ করেন।

প্রেস কনফারেন্সে উপস্থিত ছিলেন ডেমোক্রেসি ইন্টারন্যশনাল-এর সিনিয়র রিজিওনাল কোঅর্ডিনেটর দিপু হাফিজুর রহমান, বাংলাদেশ জাতীয়তাবাদী মহিলাদল বরিশাল মহানগর -এর সিনিয়র যুগ্ম সম্পাদক ফাতেমা তুজ জোহরা মিতু প্রমুখ।