বরিশাল নগরীতে তিন প্রতিষ্ঠানকে ৩১ হাজার টাকা জরিমানা

লেখক:
প্রকাশ: ৬ years ago

বরিশাল নগরীর বিভিন্ন কসমেটিক্স প্রসাধনী প্রতিষ্ঠানে বিক্রিত প্রসাধনী সামগ্রীতে নির্ধারিত মুল্যে সঠিকভাবে না থাকা এছাড়া নগরীর রোজ গার্ডেন রেস্তোরায় স্বাস্থ্য সম্মত খাবার তৈরী না করার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের ভ্রাম্যমান আদালত নগরীর তিনটি প্রতিষ্ঠানে ৩৩ হাজার টাকা জরিমানা করেন।
এছাড়া আগামী দিনগুলোর জন্য সতর্কতা প্রদান করেন ভ্রাম্যমান আদালতের সহকারী পরিচালক শাহ্ শোহেবুর রহমান।

আজ রোববার দুপুরে বরিশাল ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর ও বরিশাল সিটি কর্পোরেশনের স্যানিটারী বিভাগ যৌথ ভাবে নগরীতে অভিযান পরিচালনা করেন।

ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের সহকারী পরিচালক শাহ্ শোয়েবুর রহমান ও সুমি রানী মিত্র সহ বিসিসি স্যানেটারী ইন্সেপেক্টর রাসেল সিকদার সহ একদল এপিবিএন সদস্য নিয়ে অভিযানে নামেন তারা।

নগরীর বগুড়ারোডের ব্লু মুন ডিপার্টমেন্টে অভিযান চালিয়ে বিভিন্ন মালামালের দামে ক্রটি থাকার অভিযোগে প্রথম বারের মত তাদের তিন হাজার টাকা জরিমানা করা হয়।
এর পর তারা সদররোডের অভিজাত রেস্তোরা রোজ গার্ডেনে অভিযান চালায় সেখানে স্বাস্থ্য-সম্মত খাবার তৈরী না করার অপরাধে ভোক্তা অধিকার আইনে বিঁশ হাজার টাকা জরিমানা করা হয়।
এছাড়া ডাঃ সোবাহান কমপ্লেক্সের মার্কেটের গ্রীন ফ্যাশনের দোকানে বিভিন্ন বিদেশী প্রসাধনী মালামালের দাম একাধিক লেখা থাকার অপরাধে ২য় বারের মত তাদের আট হাজার টাকা জরিমানা করা হয়।

এসময় তাদেরকে পাকা রসিদ ছাড়া কোন মারামাল ক্রয় না করার জন্য বলা হয়।