বরিশাল জেলা প্রশাসকের কাছে অভিযোগ দেয়ায় পালিয়ে বেড়াচ্ছেন পঙ্গু শিক্ষক!

লেখক:
প্রকাশ: ২ years ago

বরিশালে জেলা প্রশাসকের কাছে লিখিত অভিযোগ দায়ের করায় ক্ষিপ্ত হয়ে ভুমিদস্যুদের প্রাণনাশের হুমকির মুখে দীর্ঘদিন থেকে বাড়িঘর ছেড়ে সড়ক দূর্ঘটনায় আহত হয়ে পঙ্গুত্ব বরণ করা এক শিক্ষক পালিয়ে বেড়াচ্ছেন বলে অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি জেলার মুলাদী উপজেলার সদর ইউনিয়নের দড়িচর লক্ষীপুর গ্রামের।

ওই গ্রামের বাসিন্দা মৃত আব্দুল ওয়াজেদ আলী চৌকিদারের ছেলে নিজ এলাকা ছেড়ে পালিয়ে বেড়ানো শিক্ষক মোহাম্মদ আলী রবিবার সকালে বলেন, তিনি দীর্ঘদিন থেকে বানারীপাড়া উপজেলার চাখার চাউলাকাঠী ইসলামিয়া ফাজিল মাদ্রাসার শিক্ষকতা করেন। বিগত ছয় বছর পূর্বে সড়ক দুর্ঘটনায় তিনি বাম পা হারিয়েছেন।

তিনি আরও বলেন, দড়িচর লক্ষীপুর মৌজায় তার প্রায় ১ একর ৯০ শতক জমি রয়েছে। এরমধ্যে মাত্র ৪০ শতক জমিতে তিনি বাড়ি-ঘর নির্মাণ করে বসবাস করে আসছেন। বাকী জমি একই এলাকার মৃত খোরশেদ আলমের ছেলে প্রভাবশালী ফজলুল হক রিপন, রশিদ চৌকিদারের ছেলে হোচেন চৌকিদার ও মোফাজ্জেল চৌকিদার তাদের সহযোগীদের নিয়ে দখল করে নিয়েছেন।

শিক্ষক মোহাম্মদ আলী আরও বলেন, ২০১৯ সালে জমি ফিরে পেতে আদালতে মামলা দায়েরের পর দখলকারীরা ক্ষিপ্ত হয়ে আমাকে ও আমার স্ত্রীকে মারধর করেছে। পরবর্তীতে জীবনের নিরাপত্তা চেয়ে জেলা প্রশাসকের কাছে আবেদন করেছিলাম। জেলা প্রশাসক উপজেলা নির্বাহী অফিসারকে ব্যবস্থা গ্রহণের নিদের্শনা দিয়েছিলেন।

উপজেলা নির্বাহী অফিসার মুলাদী থানার ওসিকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য বললেও রহস্যজনক কারণে থানা পুলিশ কোনো ব্যবস্থা গ্রহণ করেননি। তাই প্রভাবশালীদের হাত থেকে জমি উদ্ধারসহ নিরাপদে বাড়িতে বসবাসের জন্য শিক্ষক মোহাম্মদ আলী প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাদের হস্তক্ষেপ কামনা করেছেন।

জমি দখল ও মারধরের অভিযোগ অস্বীকার করে অভিযুক্ত ফজলুল হক রিপন বলেন, আমাদের পূর্ব পুরুষরা ৭৯ বছর আগে মোহাম্মদ আলীর ওয়ারিশদের কাছ থেকে ওই জমি ক্রয় করেছে।

মুলাদী থানার ওসি এসএম মাকসুদুর রহমান বলেন, শিক্ষক মোহাম্মদ আলীর অভিযোগের বিষয়টি আমার জানা নেই। বিষয়টি খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।