বরিশাল কোস্ট গার্ড দক্ষিণ জোনের বিপুল পরিমান জাটকা জব্দ

:
: ৩ years ago

গোপন সংবাদের ভিত্তিতে বাংলাদেশ কোস্ট গার্ড দক্ষিণ জোনের অধিনস্থ বিসিজিএস বগুড়া কর্তৃক বরিশাল জেলায় অভিযান চালিয়ে একটি একটি ট্রাক থেকে ৩৫ মণ জাটকা (ইলিশ)উদ্ধার করেছে কোস্টগার্ড। শনিবার (১৮ ডিসেম্বর) সকালে সদর উপজেলার কীর্তনখোলা নদীর দপদপীয়া ব্রীজ এলাকায় অভিযান চালিয়ে জাটকা জব্দ করা হয়।

বাংলাদেশ কোস্টগার্ড দক্ষিণ জোনের মিডিয়া কর্মকর্তা লেঃ এস এম তাহসিন রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে সদর উপজেলার কীর্তনখোলা নদীতে দপদপীয়া ব্রীজ এলাকায় অভিযান পরিচালনা করি। এ সময় একটি ট্রাক তল্লাশি করে ৩৫ মণ জাটকা ইলিশ জব্দ করা হয়। তবে আমাদের উপস্থিতি টের পেয়ে পাচারকারীরা আগেই পালিয়ে যায়।

এজন্য জড়িত কাউকে গ্রেপ্তার করা যায়নি।পরবর্তীতে মাছগুলো বরিশাল ডিসিঘাটে নিয়ে আসা হয়। জব্দকৃত জাটকা ইলিশ মৎস্য কর্মকর্তার উপস্থিতিতে বিভিন্ন মাদ্রাসা, ভাটারখাল বস্তির অসহায় মানুষের মাঝে বিতরণ করা হয়।

তিনি আরো বলেন, বাংলাদেশ কোস্ট গার্ডের এখতিয়ারভুক্ত এলাকাসমূহে আইন শৃঙ্খলা ও মাদকদ্রব্য নিয়ন্ত্রন, জননিরাপত্তা, বনদস্যুতা ও ডাকাতি দমনের পাশাপাশি বনজ সম্পদ রক্ষায় বাংলাদেশ কোস্ট গার্ড এর এরূপ তৎপর ভূমিকা অব্যাহত আছে এবং ভবিষ্যতেও থাকবে।