বরিশাল কোতয়ালী মডেল থানায় গুপ্তচর আটক

:
: ৬ years ago

বরিশাল কোতয়ালী মডেল থানার অস্ত্রাগারসহ বিভিন্ন স্থানের ভিডিও করার সময় কামাল হোসেন নামের এক ব্যক্তিকে আটক করা হয়েছে।

মঙ্গলবার ২৭ নভেম্বর সকালে সাড়ে ১০টায় তাকে আটক করা হয়েছে।

থানা ও পুলিশ সূত্রে জানা গেছে, কামাল হোসেন কোতয়ালী থানায় প্রবেশ করে কারো কোন অনুমতি না নিয়া অস্ত্রাগার হাজত খানা পুলিশ ব্যারাকসহ বিভিন্ন স্থানের ভিডিও করে গোপন ক্যামেরা দিয়ে। এমন সময় এক পুলিশ সদস্যর সন্দেহ হলে তাকে জিজ্ঞাসা করলে তিনি কোন সদোত্তর দিতে পারেনি। পুলিশের জিজ্ঞাসাবাদে তিনি অনেক গোপন তথ্য প্রকাশ করেছে।

তার বিরুদ্ধে কোতয়ালী মডেল থানায় ডিজিটাল নিরাপত্তা আইনের ৩২(১) ধারায় মামলা রুজু করা হয়েছে। তার বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে বলে নিশ্চিত করেছে কোতয়ালী থানা পুলিশ।

সূত্র মতে আটককৃত কামাল হোসেন ঝালকাঠি জেলার নলছিটি এলাকার শীতলপাড়া গ্রামের মৃত ইসমাইল হাসান খানের ছেলে। থানা সূত্রে আরো জানা গেছে তার বিরুদ্ধে আদালতের বিচারকদের কার্যক্রম ভিডিও, সহকারী কমিশনার এসি কোতয়ালী কার্যক্রম ভিডিও করা, শেবাচিম হাসপাতালের ডাক্তারদের কর্যক্রম সহ বিভিন্ন সরকারী-বেসরকারী অফিসের বিভিন্ন কর্মকর্তাদের ভিডিও করে মোবাইল ফোন দিয়ে।

তিনি আসন্ন জাতীয় সংসদ নির্বাচন বানচাল করার জন্য অন্তর্ঘাতিমূলক সহচর ফরমা হিসাবে ভিডিও করেন বলে জানান কোতয়ালী থনা পুলিশ। এ ঘটনায় কোতয়ালী মডেল থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। মামলা নং ৭৭। বিশেষ ক্ষমতা আইন ও ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি দায়ের করা হয়। মামলায় তার সহযোগী মনিরুজ্জামান মনিরসহ ২জনকে আসামাী করা হয়ছে।

এবিষয় কোতয়ালী মডেল থানার অফিসার ইনচার্জ নুরুল ইসলাম জানান, তাকে জিজ্ঞাসাবাদ করলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করেন এবং তিনি আরো অনেক গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছেন। তিনি আরো জানান, আসামীকে আদালতে প্রেরন করা হয়েছে।