বরিশাল কারাগার থেকে ১৪ বন্দির মুক্তি

:
: ৪ years ago

করোনার প্রাদুর্ভাবের প্রভাবের কারণে সরকারের সাধারণ ক্ষমায় তৃতীয় দফায় বরিশাল কেন্দ্রীয় কারাগার থেকে রোববার দুপুরে মুক্তি পেয়েছেন ১৪ জন আরো বন্দি। মন্ত্রণালয়ের নির্দেশনার পরও অপর ১২ জন জরিমানার অর্থ পরিশোধ করার পরপরই তারা মুক্তি পাবে।

 

বরিশাল কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার প্রশান্ত কুমার বনিক জানান, করোনার কারণে সৃষ্ট পরিস্থিতিতে ৩ ক্যাটাগরিতে বরিশাল কেন্দ্রীয় কারাগারের ২৪২ জন বন্দিকে মুক্তির জন্য উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে সুপারিশ প্রতিবেদন পাঠানো হয়েছিলো। এর মধ্যে ছিল ৭৩ জন যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামি যার‍া অন্তত ইতি মধ্যে ২০ বছর সাজা ভোগ করেছে। অপর দুই ক্যাটাগরিভূক্তরা হলো হাজতি এবং লঘু দণ্ডপ্রাপ্ত বন্দি।

 

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশে প্রথম দফায় গত ২ই মে ৩ জন এবং ৩ ই মে ৭ জনকে বিশেষ ক্ষমতায় তাদের মুক্তি দেয়া হয়। দ্বিতীয় দফায় শুক্রবার আরও নতুন করে ৩৮ জনের মুক্তির আদেশ আসে।

 

এর মধ্যে মন্ত্রণালয়ের নির্দেশ পাওয়ার পূবেই ১০ জন জামিনে মুক্তি পেয়ে কারাগার থেকে বের হয়ে যায়। ২৮ জনের মধ্যে শনিবার ২ জন আজ রোববার জরিমানার অর্থ পরিশোধ করে মুক্তি পেয়েছেন আরও ১৪ জন। বাকি ১২ জন জরিমানার অর্থ পরিশোধ করা হলেই তারা মুক্তি পেয়ে যাবে।।