বরিশালে ৭ দিন ধরে নিখোঁজ বরকতের সন্ধান দাবি

:
: ২ years ago

বরিশালে গত ৭ দিন ধরে নিখোঁজ সৈয়দ আবুল বরকত নামের এক ব্যক্তি। তার নিখোঁজের ঘটনায় চরম উদ্বেগ প্রকাশ করেছে এসএসসি-৯২ ব্যাচের শিক্ষার্থীরা। বরকত ’৯২ ব্যাচের শিক্ষার্থী। বরকত কোথায়-কীভাবে নিখোঁজ হলো তা নিয়ে উদ্বিগ্ন তার সহপাঠীরা।

এ ঘটনায় নিখোঁজের পরিবার কোতয়ালী থানায় সাধারণ ডায়েরি করেছেন। বরকতের খোঁজ পেলে পুলিশকে জানাতে বলেছেন কোতয়ালী মডেল থানার ওসি। জমি নিয়ে বিরোধের জের ধরে প্রতিপক্ষ বরকতকে গুম করতে পারে বলে আশঙ্কা পরিবারের।

গত ৯ আগস্ট রাতে নগরীর ১৩ নম্বর ওয়ার্ড সিএন্ডবি রোডের অ্যাডভোকেট সৈয়দ আবুল খায়েরের একমাত্র ছেলে সৈয়দ আবুল বরকত (৪৮) নিখোঁজ হয়। বিভিন্ন স্থানে খোঁজাখুঁজি করেও তার সন্ধান না পাওয়ায় ১০ আগস্ট কোতয়ালী মডেল থানায় সাধারণ ডায়েরি করেন তার স্ত্রী জহুরা লাইজু। জিডিতে জমি নিয়ে বিরোধের জের ধরে প্রতিপক্ষ তার ক্ষতি সাধন করতে পারে বলে আশঙ্কা করা হয়।

বরকতের বোন যুথী বেগম জানান, এ ঘটনায় পুলিশের তৎপরতা সন্তোষজনক নয়। গত ৭ দিন ধরে বরকত নিখোঁজ। অথচ পুলিশ তার কোনো সন্ধান দিতে পারলো না। নিখোঁজের ৬ দিন পর গত রবিবার বরকতের এক বন্ধু তার বিষয়ে ওসি’র কাছে জানতে চাইলে ওসি উল্টো তাকে বলেন, ‘আপনারা বরকতের খোঁজ পাইলে পুলিশকে জানাইয়েন’।

বরকত বরিশাল জিলা স্কুলের ’৯২ ব্যাচের শিক্ষার্থী। এ কারণে জিলা স্কুলের ’৯২ ব্যাচের শিক্ষার্থীরাও বরকতের নিখোঁজের ঘটনায় চরম উদ্বেগ প্রকাশ করেছে। তারা বরকতের দ্রুত সন্ধান দাবি করেন।

৯২ ব্যাচের শিক্ষার্থী ব্যবসায়ী বেলায়েত হোসেন বলেন, ‘একজন মানুষ ৭ দিন ধরে নিখোঁজ। অথচ তার কোনো সন্ধান দিতে পারছে না পুলিশ। এটা দুঃখজনক। বরকতের নিখোঁজের ঘটনায় বরিশালে ’৯২ ব্যাচের সকল শিক্ষার্থী উদ্বেগের মধ্যে রয়েছে’।

সংশ্লিষ্ট তদন্ত কর্মকর্তা কোতয়ালী মডেল থানার উপ-পরিদর্শক মেহেদী হাসান বলেন, ‘বরকতের খোঁজ পেলে জানাবেন- ওসি সাহেব এ ধরনের কথা বলতে পারেন না। হয়তো শুনতে বা বুঝতে ভুল হয়েছে। ৯ আগস্ট রাতে ঢাকাগামী লঞ্চে ব্যাগসহ বরকতকে দেখা গেছে।

তার সবগুলো ফোন বন্ধ রয়েছে। কোথায় ফোন বন্ধ হয়েছে সেই লোকেশন পাওয়া যায়। কিন্তু বন্ধ ফোনের অবস্থান পাওয়া যায় না। তারপরও পুলিশ সাধ্যমতো চেষ্টা করছে বরকতের সন্ধান বের করার’। জমি নিয়ে বিরোধের জের ধরে বরকত নিখোঁজের অভিযোগ অমূলক বলে দাবি করেন উপ-পরিদর্শক মেহেদী হাসান।