বরিশালে ৭ই মার্চ উদযাপিত

:
: ৫ years ago

নানা কর্মসূচির মধ্যদিয়ে বরিশালে উদ্যাপিত হচ্ছে ঐতিহাসিক ৭ মার্চ। আজ বৃহস্পতিবার সকালে নগরীর শহীদ সোহেল চত্বরের জেলা ও মহানগর আওয়ামীলীগ দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়।

সকাল নয়টায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও সাবেক সংসদ সদস্য এ্যাড. তালুকদার মোঃ ইউনুস সহ দলীয় নেতৃবৃন্দ,এর পরপরই শ্রদ্বা নিবেদন করেন বরিশাল মহানগর আওয়ামীলীগ সভাপতি সুপ্রিম কোর্ট বার এসোসিয়েশন সদস্য এ্যাড. গোলাম আব্বাস চৌধুরী দুলাল,যুগ্ম সাধারন সম্পাদক বিসিসি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ্ ও সিটি কর্পোরেশনের মেয়র, সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ। এছাড়া আরো শদ্ধা নিবেদন করেন ছাত্রলীগ, যুবলীগ, শ্রমিকলীগ,মুক্তিযোদ্ধা সংসদ, জেলা ও মহানগর মহিলালীগ,সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদসহ বিভিন্ন সংগঠন।

এখানে জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট তালুকদার মো. ইউনুচ বলেন, বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ বাঙ্গালি জাতির মুক্তির সনদ। যা জাতিসংঘ কর্তৃক স্বীকৃত হয়েছে। তাই বঙ্গবন্ধু নির্দেশিত পথেই আমাদের চলতে হবে দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে।
দিবসটি উপলক্ষে নগরীর ত্রিশটি ওয়ার্ডে বঙ্গবন্ধুর ভাষণ প্রচার করা এবং বিকেলে আওয়ামীলীগের উদ্যোগে দলীয় কার্যালয়ে আলোচনা সভার আয়োজন করা হয়েছে।