#
বিজ্ঞান ও প্রযুক্তি, অগ্রগতির মূল শক্তি এই স্লোগান নিয়ে আজ ৯ এপ্রিল বিকাল ৪ টায় জেলা প্রশাসন বরিশালের আয়োজনে। হালিমা খাতুন বালিকা মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গনে। বরিশালে ৩ দিনব্যাপী ৪০তম জতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উদযাপন ও বিজ্ঞান মেলা এবং জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড ২০১৯ এর পুরস্কার বিতরণ ও সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক বরিশাল এস, এম, অজিয়র রহমান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রধান শিক্ষক হালিমা খাতুন বালিকা মাধ্যমিক বিদ্যালয়, এস, এম, ফখরুজ্জামান,।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপ-পরিচালক স্থানীয় সরকার বরিশাল, আবুল কালাম আজাদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বরিশাল, মোঃ ইকবাল আখতার, এসি কোতয়ালী, শাহেদ আহমেদ চৌধুরী জেলা শিক্ষা অফিসার বরিশাল, মোঃ আনোয়ার হোসেন, অধ্যক্ষ আবদুর রব সেরনিয়াবাত কলেজ বরিশাল, মুনসুর আলী হাওলাদার, প্রধান শিক্ষক বরিশাল সরকারি বালিকা মাধ্যমিক বিদ্যালয়, মাহবুবা হোসেনসহ এক্সেকিউটিভ ম্যাজিস্ট্রেট বৃন্দরাসহ বিভিন্ন স্কুল কলেজের শিক্ষক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।
আলোচনা সভা শেষে অতিথিরা বরিশাল জেলার ১০ টি উপজেলা, সিটি কর্পোরেশন এলাকার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান এবং সাধারন মানুষের বিজ্ঞান ভিত্তিক প্রজেক্ট প্রদর্শন করা হয়। এখানে জুনিয়র, সিনিয়র এবং বিশেষ গ্রুপে ভাগ করে প্রতি গ্রুপ থেকে তিনজন বিজয়ীকে পুরস্কিত বিতরণ করা হয়। দ্বিতীয় দিনের কুইজ প্রতিযোগিতায় বিজয়ী দের এবং বিজ্ঞান প্রোজেক্ট প্রদর্শন ২০১৯ এর তিন গ্রুপে তিনজন করে বিজয়ী দের মাঝে পুরস্কার বিতরণ করেন জেলা প্রশাসক বরিশাল, এস, এম, অজিয়র রহমান। বরিশাল জেলার ১০ টি উপজেলার মধ্যে বিজ্ঞান মেলা এবং জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড ২০১৯ আয়োজনে শ্রেষ্ঠ আয়োজক নির্বাচিত হন বরিশাল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ হুমায়ুন কবির। জেলা পর্যায়ের বিজয়ীরা বিভাগীয় পর্যায় অংশগ্রহণ করবে।

উত্তর দিন

Please enter your comment!
এখানে আপনার নাম লিখুন