বরিশালে ২৪ মার্চ সমাবেশের ডাক বিএনপির

লেখক:
প্রকাশ: ৬ years ago

অনুমতি ছাড়াই বরিশালে বিএনপির বিভাগীয় সমাবেশ এর তারিখ নিধার্রণ করা হয়েছে। আগামী ২৪ মার্চ বিভিন্ন ইস্যুতে এ সমাবেশ করবে দলটি। সমাবেশে বিএনপি মহাসচিব মীর্জা ফখরুল ইসলাম আলমগীর উপস্থিত থাকবেন। কেন্দ্রীয় বিএনপির নির্দেশনা অনুযায়ী এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে বিএনপি সূত্র নিশ্চিত করেছে।

মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জিয়া উদ্দিন সিকদার বলেন, তারা এর আগে প্রাথমিক আলোচনা করার জন্য মহানগর, উত্তর ও দক্ষিণ বিএনপির সাথে বসেছিলেন। এরপর কেন্দ্রীয় নির্দেশনায় ২৪ মার্চ বিভাগীয় সমাবেশ করার উদ্যোগ নেয়া হয়েছে। তিনি বলেন, সমাবেশ উপলক্ষে তারা নগরভবনের সামনে ফজলুল হক এভিনিউতে স্থান নির্ধারণ করেছেন। তবে প্রশাসনের সিদ্ধান্তের উপর সব কিছু নির্ভর করছে। তিনি বলেন, সমাবেশে সভাপতিত্ব করবেন যুগ্ম মহাসচিব মজিবর রহমান সরোয়ার।

উত্তর জেলা বিএনপির সভাপতি মেজবাহ উদ্দিন ফরহাদ বলেন, বিভাগীয় সমাবেশ সফল করতে ৬ জেলা থেকে নেতা-কর্মীরা আসবেন। এ উপলক্ষে গতকাল সোমবার দলীয় কার্যালয়ে এক সভা অনুষ্ঠিত হয়েছে। বরিশাল দক্ষিণ জেলা বিএনপির সভাপতি এবায়েদুল হক চাঁন বলেন, খুলনায় বিভাগীয় সমাবেশে যুগ্ম মহাসচিব মজিবর রহমান সরোয়ার গিয়েছিলেন। ওই সমাবেশে মহাসচিব তাকে ২৪ মার্চ বিভাগীয় সমাবেশ করার নির্দেশ দিয়েছেন। সে অনুযায়ী তারা প্রস্তুতি নিচ্ছেন। তিনি বলেন, বিভাগীয় সমাবেশে বরিশাল বিএনপি চমক দেখাতে চায়। এজন্য গোটা বিভাগের নেতা-কর্মীদের আনা হবে।

এদিকে পুলিশের কোন প্রকার অনুমতি ছাড়াই দলটি প্রস্ততি নিচ্ছেন। বরিশাল মেট্রোপলিটন পুলিশের কমিশনার এসএম রুহুল আমিন জানান, বিএনপি সমাবেশ করার জন্য কোন প্রকার অনুমতি চায়নি। আইন শৃংখলার স্বাভাবিক রাখতে কোন প্রকার বিশৃংখলার করতে দেয়া হবে না। অনুমতি নিয়ে অনুষ্ঠান করতে হবে।